ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চতুর্থ দিনেও জমে ওঠেনি বাণিজ্যমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
চতুর্থ দিনেও জমে ওঠেনি বাণিজ্যমেলা চতুর্থ দিনেও জমে ওঠেনি বাণিজ্যমেলা। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: চতুর্থ দিনেও জমে ওঠেনি ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা (ডিআইটিএফ)। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বিক্রেতারা অপেক্ষা করছেন ক্রেতার, কিন্তু সাড়া মিলছে না। 

শনিবার (৪ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্যমেলায় গিয়ে দেখা যায়, ক্রেতাদের আনাগোনা কম। বিভিন্ন স্টল একেবারেই ক্রেতা শুন্য।

ক্রেতার জন্য অপেক্ষা করছেন বিক্রেতারা। কিন্তু দুপুর পেরিয়ে গেলেও ক্রেতার দেখা পাচ্ছেন না। তবে দিন যত যাবে মেলা ততই জমে উঠবে বলে প্রত্যাশা ক্রেতা-বিক্রেতাদের।
মেলা পছন্দের জিনিস দেখছেন তরুণীরা।  ছবি: ডি এইচ বাদল

রাজধানীর আগারগাঁওয়ে ৩২ একর জমির ওপর নতুন রূপে সাজানো হয়েছে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার গেট সাজানো হয়েছে জাতীয় স্মৃতিসৌধের আদলে। দর্শনার্থীদের সুবিধার্থে প্রশস্ত প্রাঙ্গণের সঙ্গে পদ্মাসেতুর মডেল আর ঝর্ণার সৌন্দর্য দিয়েও ক্রেতা আকৃষ্টের ব্যবস্থা রাখা হয়েছে।

মেলার চতুর্থ দিন শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ক্রেতা-দর্শনার্থী বেশি হবার প্রত্যাশা থাকলেও সকাল থেকে তেমন উপস্থিতি দেখা যায়নি। তবে বিকেলের দিকে দর্শনার্থী বাড়বে প্রত্যাশা বিক্রেতাদের।
মেলা পছন্দের জিনিস দেখছেন ক্রেতারা ।  ছবি: ডি এইচ বাদলচাওয়া কালেকশনের সেলস এক্সিকিউটিভ আফসানা বাংলানিউজকে বলেন, ক্রেতা একেবারেই কম। সকালে কয়েকজন ক্রেতা  এসেছিল।  

মেলায় আগত দর্শনার্থী মনিরা সুলতানা বাংলানিউজকে বলেন, মেলায় আসলাম, বিভিন্ন পণ্য দেখলাম। তবে আরও ক’দিন পর কিনবো।  

মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেলায় ক্রেতা-দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন।  এ বছর ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
টিএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।