ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিএসইসি-বিএফআইইউ’র মধ্যে তথ্য আদান-প্রদান চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
বিএসইসি-বিএফআইইউ’র মধ্যে তথ্য আদান-প্রদান চুক্তি

ঢাকা: অর্থ পাচার ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) চুক্তি সই করেছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ভবনে এই চুক্তি সই হয়।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক ও এএমএল অ্যান্ড সিএফটি উইংয়ের প্রধান রুকসানা চৌধুরী এবং বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের পক্ষে মহাব্যবস্থাপক ও অপারেশনাল প্রধান মো. জাকির হোসেন চৌধুরী।

এসময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান কর্মকর্তা আবু হেনা মো. রাজী হাসানসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মানিলন্ডারিং, সন্ত্রাস ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন সংক্রান্ত অপরাধ দমনে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) প্রতিনিয়তই নিবিড়ভাবে একে অপরের সঙ্গে কাজ করে যাচ্ছে।

সমঝোতা চুক্তির ফলে তথ্য বিনিময় প্রক্রিয়াটি একটি প্রাতিষ্ঠানিক রূপ পাবে, এমন মতামতই ব্যক্ত করেন উভয় প্রতিষ্ঠানের প্রধানরা। এছাড়া ভবিষ্যতে আরও সক্রিয়ভাবে একে অপরের কাজে সহায়তার কথাও জানান তারা।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এসই/এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।