bangla news

মাগুরায় লটারির মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২৯ ৭:০২:২৩ পিএম
লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

মাগুরা: মাগুরা সদর উপজেলায় সরকারিভাবে আমন ধান কেনার লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে দুই হাজার ২৬৭ জন কৃষককে বাছাই করা হয়েছে। নির্বাচিত কৃষকরা ২৬ টাকা কেজি দরে সরাসরি সরকারি গুদামে বিক্রির সুযোগ পাবেন। 

 

উপজেলা প্রশাসন ও জেলা খাদ্য বিভাগ আয়োজনে রোববার (২৯ ডিসেম্বর) মাগুরা সদর উপজেলা পরিষদ চত্বরে এ লটারি অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) ড. আশরাফুল আলম এবং বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু।

বক্তব্য রাখেন- জেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উল ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার আবু তালহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল ফকির, কৃষক চিত্ত বিশ্বাসসহ অন্যরা।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উল ইসলাম বাংলানিজকে জানান, অনুষ্ঠানে উন্মুক্ত লটারির মাধ্যমে সদর উপজেলার নিবন্ধিত পাঁচ হাজার ৬৯৯ জন কৃষকের মধ্যে দুই হাজার ২৬৭ জন কৃষকের নাম নির্বাচন করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৯০১ জন বড় কৃষক দুই মেট্রিক টন ও ৩৬৬ জন ছোট কৃষক এক টন করে ধান সরাসরি সরকারি গুদামে বিক্রির সুযোগ পাবেন। প্রতি মণ ধান ক্রয় করা হবে ২৬ টাকা কেজি দরে ১০৪০ টাকা মণ। বর্তমানে যেখানে ধানে বাজার দর ১৫ টাকা কেজি দরে ৬০০ টাকা মণ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মাগুরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-29 19:02:23