ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

শেয়ার

ডিএসই’র পরিচালক হলেন শাহজাহান খান-শাকিল রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
ডিএসই’র পরিচালক হলেন শাহজাহান খান-শাকিল রিজভী মো. শাহজাহান খান ও শাকিল রিজভী।

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেডের পরিচালক পর্ষদের ভোটে মো. শাহজাহান খান ও শাকিল রিজভী নির্বাচিত হয়েছেন।

রোববার (২৯ ডিসেম্বর) ডিএসই’র পরিচালনা পর্ষদের নির্বাচনে তারা নির্বাচিত হন।

ভোট গণনা শেষে ডিএসই’র নির্বাচন কমিশনের চেয়ারম্যান বিচারপতি মো. আবদুস সামাদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন৷ এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সদস্য হারুন উর রশিদ এবং মনজুর উদ্দিন আহমেদ৷

নির্বাচনে মোট ভোটার থেকে ১৭৮ জনের ১১৫ কোটি ২২ লাখ ৫২ হাজার ৩৩১টি ভোট পড়েছে।

এ মধ্যে মোহাম্মদ শাজাহান পেয়েছেন ৮৬ কোটি ৪২ লাখ ৮০ হাজার ৮৩১ ভোট। আর শাকিল রিজভী ৮২ কোটি ৯ লাখ ৬৮ হাজার ৯৬০ পেয়ে দ্বিতীয় হয়েছেন।

এছাড়া বাকী ১৫ কোটি ৮৭ লাখ ৫৩ হাজার ৫৫১ ভোট পেয়েছেন দেশা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল। এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ২৫৯ জন। ভোট দিয়েছে ১৭৮ জন। মোট ভোট ১১৫ কোটি ২২ লাখ ৫২ হজার ৩৩১টি। এর মধ্যে চীনের ভোট ৪৫ কোটি ০৯ লাখ ৪৪ হাজার ১২৫টি। ২৪০টি হাউজের প্রতিটির ভোট ২৮ লাখ ৮৬ হাজার ৪২টি। আর বাতিল হয়েছে ৮টি ভোট।

এর আগে রোববার মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে সকাল ১০টায় ভোট শুরু হয়ে চলে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। ডিএসই’র দুইজন শেয়ারহোল্ডার পরিচালক পদে তিনজন প্রার্থী নির্বাচন করেন।

রোববার সকাল থেকে ডিএসইর পরিচালনা পর্ষদের সব সদস্যদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়।

এর আগে ১৫ ডিসেম্বর প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয় এবং ১৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।

নির্বাচনে যে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন এরা হলেন- শাকিল রিজভী স্টকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী, জাহান সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান ও দেশা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

এবারের নির্বাচনে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক মো. হানিফ ভূইয়া ও শরীফ আতাউর রহমান অবসরে যাওয়ায় এই পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। রোববার নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করা হবে। তবে ডিএসই’র ৫৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

নির্বাচনে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো. আব্দুস সামাদ নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa