bangla news

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২৮ ৩:৩৬:৫৬ পিএম
বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

আশুলিয়া (ঢাকা): দুই মাসের বেতন-ভাতার দাবিতে শাখা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সাভারে আশুলিয়ায় একটি পোশাক কারখানার শ্রমিকরা।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে প্রায় দুই ঘণ্টা আশুলিয়ার পূর্বসদরপুর চৌরাস্তায় অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন ‘প্রজ্ঞা ফ্যাশন লিমিটেড’ নামে একটি কারখানার প্রায় শতাধিক শ্রমিক।

শ্রমিকরা জানান, নভেম্বর ও ডিসেম্বর দুই মাসের বেতন না দিয়ে কারখানার মালিক ফারুক হোসেন টালবাহানা করেছেন। গত কয়েক দিনে চারবার কারখানা কর্তৃপক্ষ বেতন দেওয়ার আশ্বাস দেয়। কিন্তু চারবারই কোনো না কোনো কারণে তাদের বেতন দেয়নি কর্তৃপক্ষ। আর তাই বেতন-ভাতার দাবিতে কাজ বন্ধ রেখে কারখানার সামনে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন তারা।

কারখানার শ্রমিক আরমান বাংলানিউজকে বলেন, প্রতি মাসেই বেতন নিয়ে আমাদের সঙ্গে নানা টালবাহানা করছেন কারখানার মালিক। বেতন না পেয়ে বাড়ি ভাড়া দিতে পারছি না। মানবেতর জীবনযাপন করতে হচ্ছে আমাদের। কারখানার মালিক শুধু কাজ করিয়েই নিচ্ছেন, কিন্তু বেতন দেওয়ার কোনো নাম গন্ধ নেই।

এ বিষয়ে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইমন শিকদার বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে এই কারখানার শ্রমিকরা বেতন-ভাতা না পেয়ে নানা সমস্যায় ভুগছেন। বার বার বেতন দেওয়ার কথা বলে শ্রমিকদের সঙ্গে পতারণা করে আসছেন কারখানাটির মালিক। শনিবার বাধ্য হয়েই সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন শ্রমিকরা। আমরা কারখানার কর্তৃপক্ষ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে চেষ্টা করছি যেন শিগগিরই বিষয়টি সমাধান হয়। 

কারখানাটির চেয়ারম্যান ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। কারখানায় কিছু কাজ বাকি রয়েছে। কাজ শেষে মঙ্গলবার (৩০ ডিসেম্বর) সব শ্রমিকদের বেতন দেওয়া হবে।

মালিকের আশ্বাসের ভিত্তিতে দুই ঘণ্টা পর সড়ক অবরোধ ও বিক্ষোভ তুলে নেন শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-28 15:36:56