ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পাট শিল্পকে লাভজনক করতে সরকারকে স্কপের প্রস্তাবনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
পাট শিল্পকে লাভজনক করতে সরকারকে স্কপের প্রস্তাবনা স্কপ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। ছবি: বাংলানিউজ

ঢাকা: পাট শিল্পের চলমান সংকট নিরসন ও এ খাতকে লাভজনক করতে সরকারের কাছে প্রস্তাবনা দিয়েছে জাতীয় শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাজধানীর বিজয় নগরে শ্রম ভবনে স্কপ নেতাদের সঙ্গে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে এ প্রস্তাবনা তুলে দেওয়া হয়।

সভায় শ্রম প্রতিমন্ত্রী পাট শিল্পের এ সংকটময় সময়ে এ ধরনের একটি প্রস্তাবনা উপস্থাপনের জন্য স্কপ নেতাদের ধন্যবাদ জানান।

একইসঙ্গে দেশের ঐতিহ্যবাহী এবং গর্বের এ শিল্পকে লাভজনক করতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

স্কপের প্রস্তাবনায় শ্রমিক ছাঁটাই ছাড়াই পাটশিল্পকে লাভজনক করার উপায় সম্পর্কে নির্দেশনা দেওয়া হয় বলে তারা জানান। প্রস্তাবনা নিয়ে  প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পাশাপাশি সংবাদমাধ্যমের কাছে এ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরতে রোববার (২৯ ডিসেম্বর) ঢাকা রিপোটার্স ইউনিটিতে সাংবাদিক সম্মেলন করবেন বলে জানান তারা।

মতবিনিময় সভায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র এর সভাপতি সহিদুল্লাহ চৌধুরীসহ ১১ শ্রমিক সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক অংশ গ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ০১৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯ 
জিসিজি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।