ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিজিটাল ব্যবসায় নতুন উদ্যোক্তাদের পথচলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
ডিজিটাল ব্যবসায় নতুন উদ্যোক্তাদের পথচলা শুরু উদ্যোক্তাদের হাতে অর্থ তুলে দেন জুনাইদ আহমেদ পলক। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে শেষ হলো সম্ভাবনাময় ও প্রতিশ্রুতিশীল ডিজিটাল উদ্যোক্তা গড়ে তোলার উদ্যোগ আর-ভেঞ্চার ২.০। ডিজিটাল উদ্যোক্তাদের স্বপ্ন বাস্তবায়নেরর লক্ষ্যে প্রয়োজনীয় অর্থায়ন ও প্রশিক্ষণের ব্যবস্থা করতে এ প্রতিযোগিতার আয়োজন করে বেসরকারি মোবাইল অপারেটর রবি আজিয়াটা রবি আজিয়াটা। 
 

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আর-ভেঞ্চার ডে অনুষ্ঠানের মাধ্যমে প্রথম পর্যায় শেষ হয়েছে। আর-ভেঞ্চার ডেতে অংশ নেওয়া ১২ উদ্যোক্তা ৮৫ লাখ টাকা পর্যন্ত অর্থায়ন পেয়েছেন।

এ অর্থ তাদের হাতে তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নিজস্ব কর্মকর্তার মধ্য থেকে ডিজিটাল উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে ২০১৮ সালে আর-ভেঞ্চারসের প্রথম পর্বের আয়োজন করে রবি। সে লক্ষ্যে সাফল্যের প্রেক্ষিতে সবার জন্য ডিজিটাল উদ্যোক্তা হওয়ার পথ খুলে দিতে চলতি বছরের জুলাই মাসে আর-ভেঞ্চার প্রকল্প শুরু করে তারা। www.robiventures.com ওয়েবসাইট ভিজিট করে আগ্রহী ব্যক্তি বা দল তাদের ধারণা জমা দেয়। মাত্র ২০ দিনে ২ হাজার ২২৬টি ধারণা জমা পড়ে। সেখান থেকে প্রাথমিকভাবে ১৫০টি ধারণা বাছাই করা হয়। পরে তাদের মধ্য থেকে বিচারকরা চূড়ান্ত বিজয়ীদের নির্বাচিত করেন।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সোনার মানুষ গড়ে তুলতে হবে। আর সোনার মানুষ গড়ে তুলতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর সার্বিক দিকনির্দেশনা দিচ্ছেন সজীব ওয়াজেদ জয়। আমাদের অনেকেই সমস্যার কথা বলেন, আর উদ্যোক্তারা সমস্যা সমাধানে এগিয়ে আসেন। আমরা সবার পাশে থাকতে চাই, আর এক্ষেত্রে রবিকে পাশে চাই।

এসময় উপস্থিত ছিলেন রবির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, চিফ হিউম্যান রিসোর্স অফিসার মো. ফয়সাল ইমতিয়াজ খান, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলমসহ আর-ভেঞ্চার সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিনিয়োগকারীরা।

বাংলাদেশ সময়: ০২০১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
ইএআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।