ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রকৃত কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
প্রকৃত কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করা হবে

বরিশাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ প্রকৃত কৃষকদের কাছে থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করতে হবে। এ নির্দেশ কাউকে অমান্য করতে দেওয়া হবে না। সরকার কৃষকদের কথা চিন্তা করে ভর্তুকির মাধ্যমে সার, কৃষি প্রণোদনা দিচ্ছে। 

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে বরিশালের উজিরপুর উপজেলা অডিটরিয়ামে কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে আমন ধান সংগ্রহে উন্মুক্ত লটারি অনুষ্ঠানের উদ্বোধনকালে বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রনতি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য এস এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন বেপারি, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মইন উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাকির হোসেন তালুকদার, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মশিউর রহমান প্রমুখ।

 

এসময় নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রকৃত কৃষকদের তালিকা তৈরি করে তাদের মধ্য থেকে ইউনিয়ন পর্যায়ে পৃথক পৃথক লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করে প্রতিজন কৃষকের কাছ থেকে এক টন করে ধান ক্রয় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া উপজেলায় ৭৪৬ মেট্রিক টন আমন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।