ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দারাজ-ভিসা যাত্রার অভাবনীয় সাফল্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
দারাজ-ভিসা যাত্রার অভাবনীয় সাফল্য দারাজ-ভিসা যাত্রার অভাবনীয় সাফল্য।

ঢাকা: বাংলাদেশের গ্রাহকদের অনলাইন কেনাকাটা ও অনলাইন পেমেন্টের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করতে দারাজ (daraz.com.bd) ও  ভিসা একসঙ্গে যাত্রা শুরু করে ২০১৯ সালের ৬ মার্চ। দারাজ-ভিসার সহযোগিতামূলক প্রচেষ্টার ফলে চুক্তিকালীন সময়ে দারাজ তার গ্রাহকদের অসাধারণ অনলাইন লেনদেনের অভিজ্ঞতা দিতে সক্ষম হয়েছে। 

গ্রাহকদের সুবিধা দেওয়ার লক্ষ্যে সম্প্রতি দারাজ ও ভিসা পৃথিবীর বৃহত্তম সেল ১১ দশমিক ১১ ক্যাম্পেইনে একযোগে কাজ করেছে। ক্যাম্পেইনে বাংলাদেশে ইস্যু করা সব ভিসা কার্ডধারীর জন্য ছিল ১০ শতাংশ মূল্যছাড়, যা গ্রাহকদের কাছ থেকে বিপুল সাড়া পেয়েছে।

এর মাধ্যমে গ্রাহকরা অনলাইন পেমেন্ট করে বিভিন্ন ক্যাটাগরিতে পেয়েছেন বিশাল মূল্যছাড়।  

সর্বোচ্চ লেনদেন ক্যাটাগরির মধ্যে ছিল- স্মার্টফোন, এয়ার কন্ডিশনার, ফ্যাশন, গ্রোসারি, ও হেলথ অ্যান্ড বিউটি। ১১ দশমিক ১১ ক্যাম্পেইনে দারাজের অন্য ক্যাম্পেইনের তুলনায় চার গুণ বেশি কার্ড অন ফাইল (সিওএফ) লেনদেন হয়েছে।  

দারাজ ও ভিসা এখন পর্যন্ত জুলাই মাসে সিওএফ ক্যাম্পেইনসহ একসঙ্গে বিভিন্ন রকমের সফল প্রচারণার আয়োজন করেছে। সিওএফের মাধ্যমে দারাজ ওয়েবসাইটে ক্রেতারা তাদের ভিসা কার্ডের তথ্য নিরাপদে সংরক্ষণ করতে এবং নিশ্চিন্তে লেনদেন করতে পারছেন।  

এছাড়া, দারাজ ও ভিসার দেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধার কারণে অন্য ক্যাম্পেইনগুলোর সময় দারাজ ওয়েবসাইটে পণ্য বিক্রির ক্ষেত্রে ক্রেতাদের উৎসাহ বেশি ছিল। পরবর্তীকালে গ্রাহকরা এসব অফারের বিষয়ে দারাজ অ্যাপে ইতিবাচক মন্তব্যও করেছেন। দারাজ ও ভিসার সহযোগিতামূলক প্রচেষ্টায় অনলাইন পেমেন্টে সাফল্যের হার ৫৮ শতাংশ থেকে বেড়ে ৬৭ শতাংশ হয়। এমনকি কিছু কিছু ক্ষেত্রে তা বেড়ে ৮৮ শতাংশ পর্যন্ত হয়েছে।

সেল চলাকালীন এটি দারাজের ইএমআই পার্টনারসহ বিভিন্ন ব্যাংকের বিপুল সংখ্যক গ্রাহককে অনলাইনে কেনাকাটা করতে উৎসাহিত করেছে। দারাজ ও ভিসার যৌথ প্রচেষ্টার মাধ্যমে আগামী দিনে তাদের গ্রাহকদের জন্য সুরক্ষিত এবং ঝামেলামুক্ত অনলাইন শপিংয়ের অভিজ্ঞতা নিশ্চিত করতে চায়।  

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।