ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

৫ দিন অনশনের পর কাজে ফিরেছে পাটকল শ্রমিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
৫ দিন অনশনের পর কাজে ফিরেছে পাটকল শ্রমিকরা

নরসিংদী: শ্রমিকদের মজুরি কমিশনসহ দাবি-দাওয়া বাস্তবায়নের সরকারি আশ্বাসের পর কাজে যোগ দিয়েছে নরসিংদী পাটকল শ্রমিকরা। টানা পাঁচদিন আমরণ অনশন কর্মসূচির পর শনিবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে কাজে যোগ দিয়েছে। তবে ১৫ ডিসেম্বরের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে পুনরায় আন্দোলনে যাবে বলে ঘোষণা দেয় শ্রমিকরা।

বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ ডাকে ইউএমসি জুট মিলের শ্রমিকরা বকেয়া মজুরি কমিশন, পিএফ’র টাকা প্রদান ও বদলি শ্রমিকদের স্থায়ীকরণ, মজুরি কমিশনসহ বিভিন্ন দাবিতে নভেম্বরের ২৩ তারিখ থেকে ১১ দফার দাবিতে আন্দোলন শুরু করে। ১০ ডিসেম্বর (মঙ্গলবার) বেলা ১২টা থেকে দাবি আদায়ে ইউএমসি জুট মিল গেইটের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করে।

টানা অনশন আন্দোলনে অসুস্থ হয়ে পড়ে ১৩ জন শ্রমিক। এর মধ্যে ৭ জনকে হাসাপাতাল চিকিৎসা দেওয়া হয়।

ইউ এম সি জুট মিল সিবিএর সভাপতি শফিকুল ইসলাম বলেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর আশ্বাসের কারণে সকাল থেকে কাজে যোগ দিয়েছি। তবে ১৫ ডিসেম্বরের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ১৭ ডিসেম্বর পুনরায় আন্দোলনে যাব।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa