bangla news

দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ৯:৫৩:৩৪ পিএম
দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন

দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন

ঢাকা: টানা ৪ বছর বাংলদেশের সুপারস্টোর খাতে প্রথম স্থান অর্জন করার পাশাপাশি সার্বিকভাবে শক্তিশালী ব্র্যান্ড হিসেবে অষ্টম স্থান দখল করে নিয়েছে দেশের সর্ববৃহৎ সুপারস্টোর চেইনশপ স্বপ্ন।

সম্প্রতি বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের কাছ থেকে এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, বিজনেস ডিরেক্টর সোহেল তানভীর খান এবং অপারেশন ডিরেক্টর আবু নাছের।

এ বছর ৩৪টি বিভাগে সেরা ব্র্যান্ড এবং সামগ্রিক শীর্ষ ১৫ ব্র্যান্ডকে 'বেস্ট ব্র্যান্ড' অ্যাওয়ার্ডের বিশেষ ক্রেস্ট দেওয়া হয়। নিয়েলসেন-এর বিশ্বমানের জরিপ পদ্ধতি ‘উইনিং ব্র্যান্ডস’ অনুসারে দেশের সর্বাধিকপ্রিয় ব্র্যান্ডগুলোকে সম্মাননা জানানো হয়।

দেশজুড়ে প্রায় ৪ হাজার ভোক্তার অংশগ্রহণে পরিচালিত এ জরিপের ওপর ভিত্তি করে এ বছর মোট ৩৪টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়েছে। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একাদশ আসরে বাংলাদেশের সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কার দেওয়ার মাধ্যমে সম্মাননা জানানো হয়। দেশের ব্র্যান্ডিং শিল্পের সবচেয়ে বড় সম্মাননা এ বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড। এবছর সবশ্রেণিতে সেরা ১৫ ব্র্যান্ড পুরস্কৃত হয়। যার মধ্যে স্বপ্নের অবস্থান অষ্টম। এ বছর প্রায় সব বিভাগে দেশীয় ব্র্যান্ডের আধিপত্য দেখা যায় এবং এই প্রথমবারের মতো সেরা ১৫-এর তালিকায় প্রথম ৫টি ব্র্যান্ডের চারটিই দেশীয় ব্র্যান্ড।

এই বিষয়ে স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, স্বপ্ন গ্রাহকদের গুণগত জীবনমাত্রা উপহার দিতে বদ্ধ পরিকর। দেশের টেকসই উন্নয়নে অবদান রাখতে স্বপ্ন যেমন গুণগত মানের পণ্য গ্রাহকদের হাতে তুলে দিচ্ছে, তেমনি নতুন নতুন কর্মসংস্থান তৈরি করছে।

দেশের মানুষকে গুণগত মানে এবং সঠিক মূল্যে পণ্য পৌঁছে দিতে ২০০৮ সালে যাত্রা করে স্বপ্ন। প্রান্তিক পর্যায়ের কৃষক, সরবরাহকারীদের সঙ্গে গ্রাহকের মেলবন্ধন তৈরি করে দিচ্ছে স্বপ্ন। দেশব্যাপী ১২৬টি আউটলেট নিয়ে চলছে স্বপ্ন এবং রয়েছে ২০৫টি নিজস্ব পণ্য। গুণগত মানের কৃষি পণ্য উৎপাদনের জন্য স্বপ্ন Global GAP প্রথম দক্ষিণ এশিয়ান সদস্য হয়েছে। স্বপ্নের শুদ্ধ ব্র্র্যান্ডের মাধ্যমে প্রতিদিন ৮০০ কৃষকের পণ্য সরবরাহ করছে। সুপারস্টোরটিতে ১০ শতাংশ কোটা রয়েছে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-12 21:53:34