bangla news

বগুড়ায় এক্সিম ব্যাংকের ১২৮তম শাখা উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ৬:৪৪:১৪ পিএম
উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

ঢাকা: উত্তরবঙ্গের শিল্প ও ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র বগুড়ার সোনাতলায় এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ১২৮তম শাখা উদ্বোধন করা হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) সোনাতলা পৌর অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ব্যাংকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল মান্নান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়ার সভাপতিত্ব করেন। 

এসময় অনুষ্ঠানে বক্তব্যে রাখেন সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য শাহাদারা মান্নান, সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মিনহাদুজ্জামান (লিটন)।

এসময় আরও উপস্থিত ছিলেন সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিয়াউল করিম শ্যাম্পু, সাধারণ সম্পাদক মো. মাহবুবুল আলম বুলু, সোনাতলা পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর আলম আকন্দ (নান্নু), ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্ মো. আব্দুল বারী ও শেখ বশিরুল ইসলামসহ প্রধান কার্যালয়ের নির্বাহী ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিরা।

প্রধান অতিথির বক্তব্যে এক্সিম ব্যাংককে সবার ব্যাংক হিসেবে উল্লেখ করে ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল মান্নান বলেন, এ ব্যাংকে ছোট বড় সব গ্রাহককেই সমানভাবে গুরুত্ব দেওয়া হয়। একইসঙ্গে তিনি দেশব্যাপী এক্সিম ব্যাংকের সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের কিছুটা তুলে ধরেন।

তিনি বলেন, এক্সিম ব্যাংক দেশের অন্যতম সিএসআর বান্ধব ব্যাংক। দেশের মেধাবী কিন্তু দরিদ্র শিক্ষার্থীরা যেন নিশ্চিন্তে পড়ালেখা চালিয়ে যেতে পারে সেজন্য এক্সিম ব্যাংকের রয়েছে বিশেষ বৃত্তি প্রকল্প। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় অত্যন্ত কম খরচে বিশেষায়িত উচ্চ শিক্ষা দেওয়া এবং ঢাকার এক্সিম ব্যাংক হাসপাতাল নামমাত্র মূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া গ্রাহকবান্ধব বিনিয়োগ ও আমানত সেবাসমূহ ও সিএসআর কার্যক্রমে ব্যাংকের অবদান সম্পর্কে আলোচনা করেন। এছাড়া তিনি এসএমই ও কৃষি বিনিয়োগে শতভাগ সাফল্য অর্জন করায় বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে পরপর তিনবার প্রশংসাপত্র লাভের কথা উল্লেখ করে স্থানীয় ব্যবসায়ীদের এক্সিম ব্যাংকের কল্যাণমুখী ব্যাংকিংয়ের অংশীদার হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 18:44:14