ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিরামিক শিল্পে আধুনিক প্রযুক্তি ব্যবহারের প্রতিশ্রুতি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
সিরামিক শিল্পে আধুনিক প্রযুক্তি ব্যবহারের প্রতিশ্রুতি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

ঢাকা: রাজধানীর ইন্টারন্যশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) সিরামিক এক্সপো বাংলাদেশ-২০১৯ অনুষ্ঠিত হচ্ছে। এতে অংশগ্রহণ করেছে দেশি-বিদেশি প্রতিষ্ঠান ও ব্যবসায়ীরা। বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন এ মেলার আয়োজন করেছে।

সম্প্রতি তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) প্রেসিডেন্ট ফজলে ফাহিম এবং বিসিএমইএ’র প্রেসিডেন্ট সিরাজুল ইসলাম মোল্লা।



নিজেদের উদ্ভাবনী সব পণ্য নিয়ে এ মেলায় অংশগ্রহণ করেছে দেশের অন্যতম শীর্ষ স্থানীয় টাইলস উৎপাদনকারী প্রতিষ্ঠান এক্স সিরামিকস গ্রুপ। মেলায় সর্বমোট ১৮টি দেশের ১২২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এক্স সিরামিকস গ্রুপের স্টল নম্বর পি-৫, হল-৪ (নবরাত্রি)।

এক্স সিরামিকস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহিন বিন মাজহার মেলায় সবাইকে আমন্ত্রণ জানিয়ে বলেন, সিরামিকস এক্সপো ২০১৯’- এ আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমি আশা করছি, আপনারা সবাই এ এক্সপোতে আসবেন এবং বিশ্বমানের পণ্যের অভিজ্ঞতা নেবেন।  

তিনি বলেন, সিরামিক শিল্পে ​আন্তর্জাতিক মান ও অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের প্রতিশ্রুতি দিচ্ছে এক্স সিরামিকস। এ এক্সপোতে দর্শনার্থীরা বিশ্বের সবচেয়ে টেকসই টাইলস ‘স্টোন শিল্ড’ এর স্থায়িত্ব নিয়ে সরাসরি অভিজ্ঞতা নিতে পারবেন। ‘স্টোন শিল্ড’ বাংলাদেশের প্রথম পেটেন্টেড টাইলস পণ্য। এছাড়াও, আমাদের প্রতিষ্ঠানে রয়েছে বিশ্বমানের ও উদ্ভাবনী এবং গবেষণা ভিত্তিক অন্য সব পণ্য। যা আমাদের স্টলে প্রদর্শিত হবে। আমার বিশ্বাস, এক্সপো’তে আমরা উদ্ভাবনী এসব পণ্যের প্রদর্শনীর মাধ্যমে দেশের বাইরে বাজারের দৃষ্টি আকর্ষণ করতে পারবো। যারা এ এক্সপো’তে আসবেন তাদের জন্য একটা নতুন অভিজ্ঞতা হবে। ’ এ এক্সপোতে দেশের সিরামিক শিল্পের অগ্রগতি, উন্নয়ন, ক্রমবর্ধমান প্রবৃদ্ধি এবং এ শিল্পকে কেন্দ্র করে গড়ে উঠা দক্ষ জনশক্তির উদ্ভাবন তুলে ধরা হবে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট হাজারো প্রতিনিধি অংশগ্রহণ করবেন।

তিনি আরও বলেন, আশা করা হচ্ছে, সিরামিক পণ্যের প্রতি তাদের আগ্রহ এবং আকৃষ্টতাকে আরও সুদৃঢ় করতে এবং বিনিয়োগবান্ধব বাংলাদেশে নতুন বিনিয়োগের সুযোগকে উৎসাহিত করবে এ এক্সপো।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।