bangla news

সম্ভাবনাময় সিরামিক পণ্য তুলে ধরছে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ১২:১৯:৩১ পিএম
সিরামিক এক্সপোতে দর্শনার্থীরা। ছবি: জি এম মুজিবুর

সিরামিক এক্সপোতে দর্শনার্থীরা। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: সম্ভাবনাময় সিরামিক পণ্য বিশ্ববাসীর কাছে তুলে ধরছে বাংলাদেশ। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সি‌টি, বসুন্ধরায় (আইসিসিবি) সিরামিক এক্সপো বাংলাদেশ-২০১৯ এ অংশগ্রহণ করেছে দেশি-বিদেশি প্রতিষ্ঠান ও ব্যবসায়ীরা। 

নির্মাণ খাতের আধুনিক সিরামিক পণ্য উৎপাদনে বাংলাদেশ বেশ এগিয়ে যাচ্ছে। সিরামিক পণ্য, উপাদান, মেশিনারি ও প্রযুক্তি বিশ্বের কাছে তুলে ধরতে ও আধুনিক প্রযুক্তি স্থানীয় উদ্যোক্তাদের দোরগোড়ায় পৌঁছাতে আন্তর্জাতিক এ মেলার আয়োজন করেছে বাংলাদেশ সিরামিক ম্যানুফেকচারিং এক্সপোর্ট অ্যাসোসিয়েশন। 

শুক্রবার (৬ ডিসেম্বর) দ্বিতীয় দিনের মতো চলছে সিরামিক খাতে দেশের সবচেয়ে বড় এ প্রদর্শনী। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই আইসিসিবিতে ভিড় করেন এ খাতের ব্যবসায়ী-উদ্যোক্তারা। 

স্পট অর্ডারের সুযোগ থাকায় বিদেশি ক্রেতাদের পাশাপাশি দেশি ক্রেতারাও অংশ নিয়েছেন মেলায়।সিরামিক এক্সপোতে দর্শনার্থীরা। ছবি: জি এম মুজিবুরশেল্টা সিরামিকের এক্সিকিউটিভ সানজানা বাংলানিউজকে বলেন, আমাদের পণ্য বিদেশিদের কাছে তুলে ধরছি। সেই সঙ্গে পণ্যের কোয়ালিটি সম্পর্কে বিদেশিদের বলছি। আমাদের পণ্যের মানে কোনো আপস নেই। 

এবারের প্রদর্শনীতে ২০টি দেশের মোট ১২০টি প্রতিষ্ঠান ও ১৫০টি ব্র্যান্ড অংশ নিয়েছে। এছাড়া ৩শ’ আন্তর্জাতিক প্রতিনিধি ও ৫০০ বায়ারস হোস্ট এবারের এক্সপোতে অংশ নিয়েছে। 
 
তিন দিনব্যাপী এ প্রদর্শনী ও সম্মেলনে দক্ষতা উন্নয়ন, ব্র্যান্ডিং, নতুনত্বসহ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় (এসডিজি) অবদান বিষয়ক সেমিনারও চলছে। 

প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থী, ক্রেতা-বিক্রেতাসহ সবার জন্য উন্মুক্ত থাকবে। দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে আকর্ষণীয় র‍্যাফেল ড্র’র ব্যবস্থা। 

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
টিএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 12:19:31