ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিএসইসির অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড বিধিমালা অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৯
বিএসইসির অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড বিধিমালা অনুমোদন

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড) বিধিমালা, ২০১৯ অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিএসইসির ৭০৯তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সূত্র মতে, কিছু সংশোধন সাপেক্ষে এ বিধিমালা অনুমোদন দিয়েছে বিএসইসি।

বিধিমালার উল্লেখযোগ্য বিষয়গুলো হচ্ছে- সব প্রকার অ-তালিকাভুক্ত সিকিউরিটিজ (যেমন: অ-তালিকাভুক্ত কোম্পানির শেয়ার, যেকোনো প্রকার বন্ড, ডিবেঞ্চার, সুকুক, বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ড, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড, ইত্যাদি) নির্ধারিত যোগ্যতা সাপেক্ষে এ বোর্ডে লেনদেনের জন্য অন্তর্ভূক্ত হতে পারবে।

এছাড়া সব প্রকার তালিকাচ্যুত সিকিউরিটিজ নির্ধারিত শর্ত পূরণ সাপেক্ষে এ বোর্ডে লেনদেনের জন্য অন্তর্ভূক্ত হতে পারবে। এ বোর্ডে শুধুমাত্র শেয়ার ডিমেটারিয়ালাইজ (অজড়) আকারে সিকিউরিটিজ লেনদেন সম্পন্ন হবে। এবং বিদ্যমান ওভার দ্য কাউন্টার (ওটিসি) প্লাটফরমের সিকিউরিটিজগুলোর নির্ধারিত শর্ত পূরণ সাপেক্ষে এ বোর্ডে লেনদেনের জন্য অন্তর্ভূক্ত হতে পারবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।