bangla news

৪৫ টাকার পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৬:২৬:১৩ পিএম
পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়। ছবি: বাংলানিউজ

পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: বরিশাল ও ঝালকাঠিতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৪৫ টাকা কেজি দরের পেঁয়াজ কিনতে দ্বিতীয় দিনেও উপচে পড়া ভিড় দেখা গেছে।

ক্রেতাদের কিছু অভিযোগ থাকলেও অধীর আগ্রহে লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে দেখা গেছে সাধারণ মানুষদের। আর ক্রেতাদের উপচেপড়া ভিড় সামলানোসহ শৃঙ্খলা রক্ষায় বরিশাল ও ঝালকাঠির বিভিন্ন স্থানে টিসিবির ডিলারদের ট্রাক ঘিরে দেখা গেছে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিও।

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, ৪৫ টাকা দরের এ পেঁয়াজ বরিশাল নগরের পাঁচটি গুরুত্বপূর্ণ পয়েন্টে (খোলা বাজারে) টিসিবির ডিলারদের মাধ্যমে ট্রাকে করে বিক্রি করা হচ্ছে। দ্বিতীয় দফায় মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজের চালান থেকে পাঁচ ডিলারকে এক হাজার কেজি করে মোট পাঁচ হাজার কেজি পেঁয়াজ বিক্রয়ের জন্য দেওয়া হয়েছে।

এদিকে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, বরিশাল থেকে টিসিবি কর্তৃপক্ষ ঝালকাঠি শহরের জন্য প্রথমবারের মতো চার হাজার কেজি পেঁয়াজ বরাদ্দ দিয়েছে। দু’জন ডিলারের মাধ্যমে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে রোববার (১ ডিসেম্বর) দুপুরের আগ থেকে এ পেঁয়াজ বিক্রি শুরু হয়। প্রথমদিন ভিড় সামলাতে রাত ১০টা পর্যন্ত পেঁয়াজ বিক্রির কার্যক্রম চালানো হয়।

সোমবার (২ ডিসেম্বর) সকাল থেকেই আবারও পেঁয়াজ বিক্রির এ কার্যক্রম শুরু হয় বরিশাল ও ঝালকাঠি জেলা সদরে।

টিসিবি সূত্রে জানা যায়, প্রতি ব্যক্তি ৪৫ টাকা দরের পেঁয়াজ এক কেজি কিনতে পারবেন। এ পেঁয়াজ বিক্রি শেষ হলে পরবর্তীতে আরও বরাদ্দ পাওয়া গেলে আবার বিক্রি করা হবে।

কোনো ধরনের অনিয়ম যেন না হয় সেদিকে যথেষ্ট সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে বলেও জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক (ডিসি) এস এম অজিয়র রহমান।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 18:26:13