bangla news

নলডাঙ্গায় ১৭৬০ জন কৃষককে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৪:১৯:৩০ পিএম
কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ

কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ

নাটোর: নাটোরের নলডাঙ্গায় এক হাজার ৭৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে সরিষা, গম, ভট্টা, পেঁয়াজ, মুগ ও তিল বীজ এবং সার বিতরণ করা হয়েছে।

উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় সোমবার (০২ ডিসেম্বর) দুপুরে উপজেলা চত্বরে কৃষকদের হাতে এসব তুলে দেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাকিব আলী রাব্বির সভাপতিত্বে বীজ ‍বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক সামসুল ইসলাম, দপ্তর সম্পাদক দিলিপ কুমার দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসএম ফিরোজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, উপজেলা কৃষি কর্মকর্তা আমিরুল ইসলাম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইয়াকুব আলী মণ্ডল, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, পৌরসভার প্যানেল মেয়র-১ সাহেব আলী, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) নজমুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম পিয়াস, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা যুবলীগ যুগ্ম সম্পাদক তৌহিদুর রহমান লিটন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন হচ্ছে বড় বড় প্রকল্প। কৃষকরা সহজেই স্বল্প মূল্যে সার ও বীজ হাতের নাগালে পাচ্ছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, চলতি রবি ও খরিপ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ১২০ জন কৃষককে গম, এক হাজার ১৭০ কৃষককে ভুট্টা, ২৬০ জনকে সরিষা, ১৩০ জনকে পেঁয়াজ, ৩০ জনকে মুগ ডাল, ৫০ জনকে তিল বীজ এবং জন প্রতি কৃষককে এক বিঘা জমির জন্য ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি রাসায়নিক সার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯ 
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 16:19:30