ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফেনীতে টিসিবির বিরুদ্ধে পচা পেঁয়াজ বিক্রির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
ফেনীতে টিসিবির বিরুদ্ধে পচা পেঁয়াজ বিক্রির অভিযোগ

ফেনী: ফেনীর খোলাবাজারে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবির এক কেজি পেঁয়াজ কেনার জন্য ফেনী শহীদ মিনার ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঢল নেমেছে ক্রেতাদের।

দীর্ঘ ২ থেকে ৩ ঘণ্টা রোদের মধ্যে লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনতে পারছেন ক্রেতারা। ক্রেতাদের অভিযোগ এক কেজি পেয়াঁজের অর্ধেকই আবার নষ্ট এবং পচা।

আবদুল মান্নান নামে এক ক্রেতা বলেন, এক কেজি পেঁয়াজের মধ্যে বড় সাইজের তিনটা পেঁয়াজই পচা দেওয়া হয়, তাহলে কোথায় যাবো আমরা’।

পেঁয়াজ কিনতে আসা এক নারী জানান, ‘দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ পেয়েছি, কিন্তু পলিথিন খুলে দেখি অর্ধেকের মত পেঁয়াজ নষ্ট এবং পচা।

সোমবার (২ ডিসেম্বর) সকালে টিসিবির পেঁয়াজ বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জমান। এ সময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী। ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ট্রাকে পেঁয়াজ বিক্রি করা হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ও ফেনীর ট্রাংক রোড়ের শহীদ মিনারের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনছেন ক্রেতারা। সকাল থেকে জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকা দরে পেঁয়াজ কেনার জন্য।

টিসিবির ডিলার মেসার্স বাবু ডিপার্টমেন্টাল স্টোরের সত্ত্বাধিকারী হুমায়ন কবীর বলেন, সকাল ১০টা থেকে আমরা পেঁয়াজ বিক্রি শুরু করেছি। একজন ক্রেতা ১ কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। আমরা আটদিনের জন্য আট টন পেঁয়াজ বরাদ্দ পেয়েছি।  

ক্রেতাদের অভিযোগ পচা-নষ্ট পেয়াজের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘এ ধরনের অভিযোগ পুরোপুরি সত্য নয়, দু’একটা পেঁয়াজ নষ্ট হতে পারে। এক কেজির মধ্যে অর্ধেকই নষ্ট এমন তথ্য ঠিক নয়।

ফেনী জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান জানান, মানুষ শান্তিপূর্ণ পরিবেশে টিসিবির পেঁয়াজ কিনছেন। টিসিবির পেঁয়াজ আরও বরাদ্দ বাড়ানোর জন্য আমরা চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।