ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বরিশালে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
বরিশালে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু রোববার

বরিশাল: বরিশাল নগরসহ বিভিন্ন উপজেলায় দ্বিতীয় দফায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি রোববার (১ ডিসেম্বর) শুরু হবে।

শনিবার (৩০ নভেম্বর) বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।  

জেলা প্রশাসন সূত্র জানায়, বেশ কিছুদিন ধরে বাংলাদেশর বিভিন্ন অঞ্চলের মতো বরিশালেও পেঁয়াজের বাজার অস্থিতিশীল ছিল।

কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে বাজার অস্থিতিশীল করেছে।  

এরই ধারাবাহিকতায় গত ২০ নভেম্বর বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে টিসিবির পেঁয়াজ বিক্রির কার্যক্রমের উদ্বোধন করা হয়।  

প্রথম দফায় টিসিবি’র মাধ্যমে ৫ হাজার কেজি পেঁয়াজ খোলাবাজারে ৪৫ টাকা দরে বরিশালের বিভিন্ন জায়গায় বিক্রি করা হয়। তবে গত কয়েকদিন বন্ধ থাকার পর রোববার ফের এ কার্যক্রম শুরু হবে।  

জানা গেছে, ৪৫ টাকা দরের এ পেঁয়াজ বরিশাল নগরের ৫ টি জনগুরুত্বপূর্ণ পয়েন্টে (খোলা বাজারে) টিসিবির ডিলারদের মাধ্যমে বিক্রি করা হবে।

এসব পয়েন্ট হচ্ছে- বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় চত্বর, বরিশাল সিটি করপোরেশনের নগর ভবনের সামনে, আমতলা মোড় পানির ট্যাংকি সংলগ্ন, বটতলা চৌমাথা বাজার এবং রূপাতলী চান্দুর মার্কেট এলাকা।  

এদিকে টিসিবি সূত্র বলছে, মিয়ানমার থেকে আমদানি করা চালান থেকে বিক্রির জন্য ৫ ডিলারদের একহাজার কেজি করে মোট ৫ হাজার কেজি পেঁয়াজ বিক্রির জন্য দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।