bangla news

সুন্দর সমাজ বিনির্মাণে কর দেওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-৩০ ২:১১:৪১ পিএম
র‌্যালি, ছবি: বাংলানিউজ

র‌্যালি, ছবি: বাংলানিউজ

সিলেট: দেশের উন্নয়ন ও সুন্দর সমাজ বিনির্মাণে কর দেওয়ার আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্ট বক্তারা।

শনিবার (৩০ নভেম্বর) সকালে আয়কর দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি শেষে কর অঞ্চল সিলেট কার্যালয়ের সামনে  উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞ জানিয়ে বক্তব্য রাখেন সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনির।

বক্তারা বলেন, সমাজ বিনির্মাণ সুন্দর না হলে কেউই বসবাসে নিরাপদবোধ করবো না। তাই সমাজে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য। আর সমাজটাকে সুন্দর ও নিরাপদ করতে হলে প্রয়োজন সেক্রিফাইস। সেই সেক্রিফাইসের নামই হচ্ছে আয়কর। নিজে ভালো থাকতে সুন্দর সমাজ বিনির্মাণে এবং দেশের উন্নয়নে সবাইকে কর দেওয়ার আহ্বান জানান বক্তারা।

এর আগে সকাল ৯টায় নগরের চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিকুর রহমান।

র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হাউজিং এস্টেট কর অঞ্চল সিলেট কার্যালয়ে গিয়ে সম্পন্ন হয়।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার মো. আবু সাইদ সুহেল, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার, উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ, উপ কর কমিশনার সা-আদ উল্লাহ ও আবু সাঈদ, দীর্ঘমেয়াদি করদাতা আফতাব চৌধুরী, আয়কর আইনজীবী সমিতির সভাপতি আবুল ফজলসহ আয়কর বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

কর অঞ্চল সিলেটের তথ্যমতে, ২০১৯-২০ অর্থবছরে ৯৬৪ কোটি টাকা কর আদায় ও ৪০ হাজার নতুন করদাতা সৃষ্টির লক্ষ্যমাত্রা নিয়ে পথচলা সিলেট কর অঞ্চলের। এরইমধ্যে নভেম্বর পর্যন্ত ১৯০ কোটি কর আদায় হয়েছে জানিয়েছেন কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ।

তিনি বলেন, নভেম্বর পর্যন্ত নতুন করদাতা করা হয়েছে ২২ হাজার। এর আগে ১৪ থেকে ২০ নভেম্বর সিলেটে সপ্তাহব্যাপী মেলা থেকেই ৪৫ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ৪২ টাকা আদায় হয়েছে। মেলা থেকে নতুন করদাতা হয়েছেন ৯১১ জন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   অর্থমন্ত্রী সিলেট আদমশুমারি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-30 14:11:41