ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিদ্যুৎ-রেলওয়ে খাতে বিনিয়োগ করতে চায় যুক্তরাজ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
বিদ্যুৎ-রেলওয়ে খাতে বিনিয়োগ করতে চায় যুক্তরাজ্য

ঢাকা: বাংলাদেশে বিদ্যুৎ ও রেলওয়ে কানেক্টিভিটি খাতে যৌথ বিনিয়োগ করতে চায় যুক্তরাজ্যভিত্তিক আই এম পাওয়ার ও টেন ব্রোক কোম্পানি লিমিটেড।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) যুক্তরাজ্যভিত্তিক আই এম পাওয়ার কোম্পানির চেয়ারম্যান গর্ডন জে ডিকি, সিইও এলেনা বারানোভা ও টেন ব্রোক কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর পল ই তোভদেলসহ পাঁচ সদ্যসের প্রতিনিধিদল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন।   
 
সাক্ষাতে প্রতিনিধিদল বাংলাদেশের ধারাবাহিক উন্নয়নের প্রশংসা করে পাওয়ার ট্রান্সমিশন টু রেলওয়ে কানেক্টিভিটি এলএনজি খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

এসময় তারা বাংলাদেশের বিনিয়োগ পরিস্থিতি ও পরিবেশ এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় করেন।  

মতবিনিয়মকালে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বিদ্যুৎ উৎপাদন খাতে বাংলাদেশের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বিশ্বে অর্থনীতিতে ক্রমশ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এসময় তিনি বাংলাদেশের রেল যোগাযোগ ও বন্দর ব্যবস্থাপনার কথা উল্লেখ করেন।  

তিনি আরও বলেন, ভবিষ্যতে উন্নত বাংলাদেশ বিনির্মানের জন্য আমাদের আরও বেশি পরিবেশবান্ধব বিদ্যুৎ শক্তির প্রয়োজন হবে। পদ্মা সেতু চালুর পরে পায়রা বন্দর থেকে ঢাকা হয়ে কক্সবাজার পর্যন্ত রেল কানেক্টিভিটি তৈরির মাধ্যমে যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে।  

এসময় প্রতিনিধিদল যৌথ বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে বিডার সার্বিক সহযোগিতা কামনা করেন।   
 
প্রতিনিধিদল ইতোমধ্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও রেলপথ মন্ত্রণালয় সচিব মো. মোফাজ্জেল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯ 
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad