bangla news

লাখাইয়ে কৃষকের মধ্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৮ ৩:৪২:৩৮ পিএম
কৃষকদের হাতে প্রণোদনা তুলে দিচ্ছেন সংসদ সদস্য মো. আবু জাহির

কৃষকদের হাতে প্রণোদনা তুলে দিচ্ছেন সংসদ সদস্য মো. আবু জাহির

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় সাড়ে ৪শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে সবজির বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ মাঠে এ সার ও বীজ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

২০১৯-২০ মৌসুমে সরিষা, ভুট্টা, শীতকালীন মুগডাল ও সূর্যমুখী চাষে কৃষি মন্ত্রণালয়ের প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ছয়টি ইউনিয়নের কৃষকরা এ সার ও বীজ পেয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আহসান হাবীব প্রমুখ। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আবু জাহির বলেন, বিএনপি দেশের মানুষকে ভাত না খেয়ে আলু খাওয়ার পরামর্শ দিয়েছিল। তাদের সরকারের আমলে সারের জন্য আন্দোলনরত কৃষকদের গুলি করে হত্যা করা হয়। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব। এ সরকারের বিভিন্ন উদ্যোগের কারণে সব ধরনের কৃষিতে ফলন বৃদ্ধি পেয়েছে। 
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এসআরএস

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-28 15:42:38