ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

শেয়ার

ইসলামী ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
ইসলামী ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৬০০ কোটি টাকার মুদরাবা রিডিমেবল নন-কনভার্টেবল সাব-অর্ডিনেটেড বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৭ নভেম্বর) বিএসইসির ৭০৮তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই বন্ডের মেয়াদ হবে সাত বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুললি রিডিমেবল, ফ্লোটিং রেট, আনসিকিউরিড, আনলিস্টেড সাব-অর্ডিনেটেড বন্ড। অর্থাৎ মেয়াদ শেষে সাত বছর পর বন্ডটির পূর্ণ অবসায়ন হবে। এই বন্ডের বিপরীতে কোনো জামানত থাকবে না। বন্ডটি স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হবে না। এই বন্ড বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, বিদেশি উন্নয়ন সহযোগী আর্থিক প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠান ও উচ্চ সম্পদধারী ব্যক্তিকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

কোম্পানিটি বন্ড ইস্যুর মাধ্যমে টিয়ার-২ মূলধন শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের মূল্য এক কোটি টাকা। বন্ডটির ট্রাস্টি ও লিড অ্যারেঞ্জার হিসাবে কাজ করছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa