bangla news

‘বিনা-১১’ ধানের ফলনে খুশি কৃষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৬ ৪:২৮:০৮ পিএম
প্রান্তিক চাষি শাহ আলমের উৎপাদিত বিনা (১১) ধানের ক্ষেত পরিদর্শনে কৃষি কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

প্রান্তিক চাষি শাহ আলমের উৎপাদিত বিনা (১১) ধানের ক্ষেত পরিদর্শনে কৃষি কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সদর উপজেলার ছয় নম্বর জাগুয়া ইউনিয়নের হোগলা গ্রামের সোনামিয়ার হাট এলাকায় ‘বিনা-১১’  ধানকাটা উপলক্ষ্যে কৃষকের মাঠ দিবসের আলোচনা সভা করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে সভায় প্রধান অতিথি ছিলেন ‘ব্র‘র বরিশাল আঞ্চলিক কার্যালয়ের প্রধান ড. মো. আলমগীর হোসেন।

জাগুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদের সভাপতিত্বে মাঠ দিবসের আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বরিশাল বিনা উপ-কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মো. বাবুল আকতার, বরিশাল সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. তৌহিদ, বৈজ্ঞানিক কর্মকর্তা মো. সোহেল রানা, নাজমুন নাহার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা মাহফুজুর রহমান ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল বাসার।

প্রধান অতিথির বক্তব্যে ব্রির বরিশাল আঞ্চলিক কার্যালয়ের প্রধান আলমগীর হেসেন বলেন, বিনা ধান (১১) দুই সপ্তাহ পানিতে তলিয়ে থাকার পরও ধানের কোনো প্রকার ক্ষতি হয়নি। এতে কৃষকরা ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন। কৃষকদের বেশি করে বিনা (১১) ধানের আবাদ করার জন্য আহ্বান জানান তিনি।

এর আগে কৃষি কর্মকর্তারা প্রান্তিক চাষি শাহ আলমের উৎপাদিত বিনা (১১) ধানের ক্ষেত পরিদর্শন করে ধান কর্তনের উদ্বোধন করেন। এবার বরিশাল সদর উপজেলার জাগুয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিনা (১১) ধানের ব্যাপক ফলনে খুশি স্থানীয় কৃষকরা।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এমএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-26 16:28:08