bangla news

মোবাইল অ্যাপের মাধ্যমে সংগ্রহ করা হবে কৃষকদের ফসল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৬ ৪:২৩:০১ পিএম
‘ডিজিটাল খাদ্যশস্য সংগ্রহ ও কৃষকের অ্যাপ’ সংক্রান্ত কর্মশালা।

‘ডিজিটাল খাদ্যশস্য সংগ্রহ ও কৃষকের অ্যাপ’ সংক্রান্ত কর্মশালা।

বরিশাল: মাঠপর্যায়ের কোনো প্রান্তিক চাষি যেন খাদ্যশস্য বিক্রি করার ক্ষেত্রে নায্যমূল্য থেকে বঞ্চিত না হন, সেজন্য মাঠপর্যায়ের সব প্রান্তিক কৃষককে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে এখন থেকেই প্রশিক্ষণ দিয়ে মোবাইল অ্যাপের মাধ্যমে কৃষকদের কাছ থেকে ধান-চাল ক্রয় করা হবে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে বরিশাল সার্কিট হাউজের ধানসিড়ি মিলনায়তনের সভা কক্ষে বরিশাল খাদ্য বিভাগের আয়োজনে ‘ডিজিটাল খাদ্যশস্য সংগ্রহ ও কৃষকের অ্যাপ’ সংক্রান্ত এক কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেছেন, কোনোভাবেই রাজনৈতিক, অনৈতিক কিংবা দুর্নীতিবাজদের চাপের মুখে ধান-চাল কেনার ক্ষেত্রে নতি স্বীকার করা যাবে না। কোনো অবস্থাতেই ধান ও চাল কেনার ক্ষেত্রে তৃতীয় ব্যক্তির জন্ম হতে দেওয়া হবে না। এক্ষেত্রে অনিয়ম দুর্নীতি দূর করে কাজের মাধ্যমে স্বচ্ছতা ফিরিয়ে আনতে হবে।

জেলা প্রশাসক প্রশিক্ষণে অংশ নেওয়া উপজেলা পর্যায়ের সহকারী কৃষি কর্মকর্তা ও ইউনিয়ন পর্যায়ের ডিজিটাল উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, প্রান্তিক কৃষকরা তাদের উৎপাদিত ফসল বিক্রিতে যেন কোনোভাবে প্রতারিত না হয়, তারা যেন তাদের উৎপাদিত ফসল নিজেরাই সরকারের কাছে বিক্রি করতে পারেন, সেজন্য কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইল অ্যাপের মাধ্যমে কৃষকদের কাছ থেকে খাদ্যশস্য ক্রয়ের পদক্ষেপ নিয়েছেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. মাইনুদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারফ হেসেন, বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরিদাশ শিকারী, ভোলা জেলা খাদ্য কর্মকর্তা তৈয়বুর রহমান প্রমুখ।

দিনব্যাপী কর্মশালায় বরিশাল সদর উপজেলা ও ভোলা সদর উজেলার সহকারী কৃষি কর্মকর্তা ও ইউনিয়ন ডিজিটাল উদ্যোক্তাদের মধ্য থেকে শতাধিক কর্মকর্তা প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এমএস/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-26 16:23:01