ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নাটোরে ন্যায্যমূল্যে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
নাটোরে ন্যায্যমূল্যে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

নাটোর: ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) উদ্যাগে নাটোরে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। প্রতি কেজি পেঁয়াজের দাম ৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। লাইনে দাঁড়িয়ে একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

সোমবার (২৫ নভেম্বর) দুপুর দেড়টা থেকে খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রির কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শাহরিয়াজ।  

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম, জজকোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তোজা আলী বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর আলম প্রমুখ।

 

উদ্বোধনের পর থেকে ডিসির কার্যালয় চত্বর ও শহরের মাদ্রাসা মোড়ে দুইটি পয়েন্টে নির্ধারিত ডিলারের মাধ্যমে পুরোদমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। এসময় ক্রেতারা লম্বা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয় করেন।

তবে দুপুর পর্যন্ত নাটোরের বাজারগুলোতে প্রতিকেজি পেঁয়াজ ২২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।  

টিসিবির রাজশাহী বিভাগীয় প্রধান প্রতাপ কুমার বাংলানিউজকে বলেন, নাটোরের দুইটি পয়েন্টে বিক্রির জন্য এক টন করে দুই টন পেঁয়াজ পাঠানো হয়েছে।

টিসিবির ডিলার বিপ্লব কুমার সাহা বাংলানিউজকে বলেন, সোমবার বিক্রির জন্যে দুই টন পেঁয়াজ বরাদ্দ দিয়েছে টিসিবি। খোলা বাজারে দাম সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতি কেজি পেঁয়াজের বিক্রয় মূল্য ৪৫ টাকা।

এদিকে, টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন বিভিন্ন শ্রেণীপেশার ভোক্তারা। বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির কার্যক্রম অব্যাহত রাখতে জেলা প্রশাসনের প্রতি অনুরোধও জানিয়েছেন তারা।  

ডিসি মোহাম্মদ শাহরিয়াজ বাংলানিউজকে বলেন, ভোক্তাদের ক্রয় ক্ষমতা বিবেচনা করে নাটোরে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি উদ্যোগ নেওয়া হয়েছে। সরবরাহ সাপেক্ষে বিক্রি কার্যক্রম অব্যাহত রাখা হবে। এছাড়া খোলা বাজারে পেঁয়াজের ঊর্ধ্বগতি রোধ করতে টিসিবির এই বিপণন কার্যক্রম ইতিবাচক ভূমিকা পালন করবে। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা এবং তাদের দুর্ভোগ লাঘবে বর্তমান সরকার সবসময় তাদের পাশে আছে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad