ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

সামিট পাওয়ারের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৫ ১২:৩৪:০৮ এএম
সামিট পাওয়ারের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা সভা।

ঢাকা: টানা দু’বছর ৩০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনের পর এবার ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানিখাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেড।

রোববার (২৪ নভেম্বর) রাজধানী খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে কোম্পানির ২২ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কোম্পানির চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন, টানা দু’বছর ৩০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনের পর এবার ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করতে পেরে আমরা সন্তুষ্ট।

তিনি আরও বলেন, এবছর সামিটের বিদ্যুৎকেন্দ্রের সর্বোত্তম রক্ষণাবেক্ষণ নিশ্চিত করার জন্য সামিট পাওয়ার, ফিনল্যান্ডের প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ার্টসিলাকে, বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানিখাতে উৎপাদন ক্ষমতা সাপেক্ষে এ পর্যন্ত সর্ববৃহৎ সেবা চুক্তি (মেগাওয়াট উৎপাদনের দিক থেকে) দিয়েছে।

এইসএলাইয়েন্সপাওয়ার লিমিটেডের প্রকল্প অর্থায়নের জন্য আমরা অগ্রাধিকারমূলক শেয়ার ইস্যুর মাধ্যমে টাকা ৮০৫ মিলিয়ন সমমূল্যের মূলধন এবং ইডকল, আইসিডি, ওএফআইডি থেকে মার্কিন ডলার ৬৮৬০ মিলিয়ন দীর্ঘমেয়াদি ঋণ উত্তোলন করেছি। এছাড়া এই বৈদেশিক ঋণের লন্ডন আন্তব্যাংক সুদ হারের (লাইবর) তারতম্য থেকে কোম্পানিকে সুরক্ষিত করার জন্য, আমরা সুদহার সোয়াপ (আইআরএস) সম্পাদন করেছি। আমরা কোম্পানির জবাবদিহিতা এবং কাজের অধিকতর স্বচ্ছতা নিশ্চিত করার লক্ষ্যে এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) বাস্তবায়িত করেছি।

এতে আরও উপস্থিত ছিলেন কোম্পানির ভাইস চেয়ারম্যান মো. লতিফ খান, পরিচালকদের মধ্যে ছিলেন আঞ্জুমান আজিজ খান, জাফর উম্মিদ খান, ফয়সাল করিম খান, আজিজা আজিজ খান, সৈয়দ ফজলুল হক, এফসিএ হেলাল উদ্দীন আহমেদ, আরিফ আল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক লে. জে. (অব.) প্রকৌশলী আবদুল ওয়াদুদ।

স্বতন্ত্র পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন ফারুক আহমেদ সিদ্দীকী এবং ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার অ্যান্ড কোম্পানির সেক্রেটারি স্বপন কুমার পাল এফসিএসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa