bangla news

চালের মূল্য স্বাভাবিক রয়েছে: খাদ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৪ ৪:৫৪:৪১ পিএম
বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমানে দেশে চালের মজুদ রয়েছে। তাছাড়া আমরা চালে স্বয়ংসম্পূর্ণ। বাজারও নিয়ন্ত্রণে। এক কথায় বলতে পারি চালের মূল্য স্বাভাবিক রয়েছে।

রোববার (২৪ নভেম্বর) রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ভবনে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর বছরব্যাপী চাহিদা, বাংলাদেশে পণ্যের উৎপাদন, আমদানি, মজুদ ব্যবস্থা, সরবরাহ ব্যবস্থাপনা ও যৌক্তিক মূল্য নির্ধারণ বিষয়ে দিকনির্দেশনা শীর্ষক এক রাউন্ড টেবিল বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সাধন চন্দ্র মজুমদার বলেন, মানুষেরর অর্থনৈতিক আয় বাড়ার সঙ্গে খাদ্যপণ্যে পরিবর্তন এসেছে। তারা এখন মোটা চালের বদলে চিকন চাল খায়। এজন্য চিকন চালের দাম কিছুটা বাড়লেও মোটা চাল আগের দামেই বিক্রি হচ্ছে।

খাদ্যমন্ত্রী বলেন, চিকন চালের দাম বাড়ার পর ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের সঙ্গে বসে আমরা এর সমাধান করেছি। এখন চালের বাজার স্বাভাবিক। চালের বাজারে যাতে কোনো কারসাজি না হয় সেজন্য আমাদের ১০টি টিম কাজ করছে।

এ সময় উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও খাদ্যমন্ত্রী শিল্প মন্ত্রণালয়ের আবদুল হালিম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব শাহাবু্দ্দিন আহমেদ, জাতীর রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন মফিজুল ইসলামসহ ব্যবসায়ীরা।

এর আগে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর বছরব্যাপী চাহিদা, বাংলাদেশে পণ্যের উৎপাদন, আমদানি, মজুত ব্যবস্থা, সরবরাহ ব্যবস্থাপনা ও যৌক্তিক মূল্য নির্ধারণের প্রয়োজনীয় দিকনির্দেশনার বিষয়ে দুপুর সোয়া ১টায় রাউন্ড টেবিল বৈঠক শুরু হয়।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি শেখ ফজলে ফাহিম।

এদিকে একান্ত বৈঠক হওয়ায় গণমাধ্যমকে থাকতে দেওয়া হয়নি বৈঠকে। বৈঠক শেষে ব্রিফিং করেন খাদ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
ইএআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   চাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-24 16:54:41