bangla news

বাংলাদেশ ৯ম এগ্রো প্রদর্শনীতে এসিআইয়ের একাধিক পণ্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৪ ৩:৫৬:০৬ পিএম
এগ্রো বাংলাদেশ এক্সপো-২০১৯

এগ্রো বাংলাদেশ এক্সপো-২০১৯

ঢাকা: ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় অনুষ্ঠিত তিন দিনব্যাপী ৯ম ‘এগ্রো বাংলাদেশ এক্সপো-২০১৯’-এ এসিআইয়ের একাধিক পণ্য প্রদর্শিত হয়েছে। এটি কৃষির সবচেয়ে বড় এক্সপো।

রোববার (২৪ নভেম্বর) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২১ নভেম্বর থেকে ২৩ নভেম্বরের এ এক্সপো উদ্বোধন করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। এক্সপোতে দেশের বৃহৎ এগ্রি কোম্পানিগুলো অংশ নেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এক্সপোতে এসিআই মোটরস নিয়ে এসেছে কৃষির সব আধুনিক যন্ত্রপাতি। যা দেশের কৃষি এবং কৃষক জনগোষ্ঠীর কাছে পেয়েছে ব্যাপক গ্রহণযোগ্যতা।  সোনালীকা ট্র্যাক্টর, ইয়ান্মার হারভেস্টর, এসিআই মটরস এর পাওয়ার টিলার, রিপার প্যাভিলিয়নে প্রদর্শিত হয়। এসিআই এর আধুনিক কৃষি যন্ত্রপাতি কৃষি কাজকে করে তুলছে অনেক সহজ, বাঁচাচ্ছে শ্রম, খরচ ও সময়।

এসিআই দেশের কৃষিকে আরও অত্যাধুনিক এবং ডিজিটাল করার উদ্দেশ্যে নিয়ে এসেছে মোবাইল অ্যাপ ‘ফসলি’।

এগ্রো বাংলাদেশ এক্সপোতে ‘ফসলি’ অ্যাপ এর বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে, যেগুলো দর্শনার্থীদের কাছে সাড়া জাগিয়েছে।

অ্যাপটিতে কৃষি সংক্রান্ত সব ধরনের তথ্য জানার পাশাপাশি, এসিআই মোটরসের যেকোনো পণ্য সম্পর্কে বিস্তারিত জানা যাবে। একইসঙ্গে অর্ডার করা যাবে পছন্দের পণ্যটি।

ফসলি মোবাইল অ্যাপটি পাওয়া যাবে গুগল প্লে স্টোর অথবা অ্যাপ স্টোরে। কৃষকের প্রয়োজনীয় সব তথ্য এখন থেকে পাওয়া যাবে মোবাইল ফোনে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   কৃষি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-24 15:56:06