bangla news

ঢাকা-ভোলা রুটে চালু হচ্ছে গ্রিন লাইনের নতুন জাহাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২১ ৩:৩৯:৩৪ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: ডিএইচ বাদল

সংবাদ সম্মেলন, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দ্বীপ জেলা ভোলার সঙ্গে ঢাকার নৌ-যোগাযোগ সুগম এবং পর্যটক ও সাধারণ যাত্রী পরিবহনের এক সম্ভাবনার নতুন দুয়ার খুলে চালু হচ্ছে নতুন ওয়াটার ভেসেল ক্যাটামারান এমভি গ্রিন লাইন-২ জাহাজ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গ্রিন লাইন ওয়াটার ওয়েজের স্বত্বাধিকারী মো. আলাউদ্দিন। এ সময় গ্রিন লাইনের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

তিনি জানান, দক্ষিণাঞ্চলের দ্বীপবেষ্টিত জেলা ভোলায় ঢাকা-ইলিশা-ঢাকা রুটে গ্রিন লাইন পরিবহন তাদের নৌ-পথে যাত্রীসেবায় ওয়াটার ভেসেল ক্যাটামারান এমভি গ্রিন লাইন-২ অচিরেই চালু করতে যাচ্ছে। এর যাত্রা শুরু হবে আগামী ২৫ নভেম্বর (সোমবার) থেকে।

এইদিন ভোলা থেকে উদ্বোধনী যাত্রা করবে ভেসেলটি। এটি ঢাকার সদরঘাট লালকুঠি ঘাট বিশেষ টার্মিনাল থেকে প্রতিদিন সকাল সাড়ে সাতটায় ইলিশার উদ্দেশ্য এবং ইলিশা থেকে প্রতিদিন দুপুর দেড়টায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

সদরঘাট ও ইলিশা ঘাট বিশেষ টার্মিনাল ছাড়াও দেশের সব গ্রিন লাইন পরিবহনের টিকিট কাউন্টার থেকে এর টিকিট সংগ্রহ করা যাবে। শীতাতপ নিয়ন্ত্রিত ও আরামদায়ক এই জাহাজটিতে রয়েছে কমপ্লিমেন্টারি খাবার, বিনোদন এবং ওয়াইফাই সুবিধা। জাহাজটিতে ইকোনমি ও বিজনেস ক্লাস দু’ধরনের সিট পাওয়া যাবে। ইকোনমি সিট ভাড়া ৭শ এবং বিজনেস ক্লাস সিটের ভাড়া এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া নিচের অংশ স্টিলের এবং ওপরের অংশ ফাইবারে নির্মিত অত্যন্ত আকর্ষণীয় দুই হাল বিশিষ্ট এই জাহাজটি প্রচণ্ড ঝড়ের মধ্যেও চলাচল করতে সক্ষম বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এইচএমএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-21 15:39:34