bangla news

খুলনায় টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু, দীর্ঘ লাইন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২১ ১:০৭:০০ পিএম
স্বল্প মূল্যে টিসিবির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন। ছবি: বাংলানিউজ

স্বল্প মূল্যে টিসিবির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় প্রখর রোদ উপেক্ষা করে টিসিবির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন ক্রেতাদের। সবাই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন এক কেজি পেঁয়াজ কেনার জন্য। এক হাতে টাকা, আরেক হাতে বাজারের ব্যাগ।

খুলনা মহানগরের পাঁচটি পয়েন্টে বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে ট্রাকে করে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। একজন ক্রেতা ৪৫ টাকা কেজি দরে এক কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। ট্রাকগুলোর সামনে অসংখ্য ক্রেতা ভিড় করেছেন।

টিসিবির খুলনার অফিস প্রধান রবিউল মোর্শেদ জানান, খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, টুটপাড়া কবরখানার মোড়, ময়লাপোতা মোড়, নিউমার্কেট এলাকা ও দৌলতপুর বাসস্ট্যান্ড এলাকায় ট্রাকে করে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। প্রতিট্রাকে এক হাজার কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে টিসিবির ট্রাকের সামনে দিয়ে ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিশৃঙ্খলা এড়াতে সেখানে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। বেলা ১১টায় ময়লাপোতা মোড়ে টিসিবির ট্রাকের সামনে গিয়ে ক্রেতাদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে দেখা গেছে।

উপস্থিত কয়েকজন ক্রেতা বলেন, দীর্ঘ লাইন, জানি না পেঁয়াজ জুটবে কি-না। তবু চেষ্টা করছি। বাজারে এখনো পেঁয়াজের কেজি ১৬০ থেকে ১৮০ টাকা, সেখানে টিসিবি ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে। কষ্ট হলেও কিনতে এসেছি।

হাসান নামে এক ক্রেতা বলেন, অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে তারপর এক কেজি পেঁয়াজ কিনতে পেরেছি। আরও কেনার ইচ্ছা ছিল, কিন্তু এক কেজির বেশি বিক্রি করছে না।

নাসরিন নামে অপর এক ক্রেতা বলেন, অনেক দিন হলো এক কেজি পেঁয়াজ একসঙ্গে কিনি না। এখানে সরকারিভাবে ৪৫ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে, তাই চলে এসেছি। মুদি দোকানে পেঁয়াজের দাম এখনও অনেক।

টিসিবির ডিলাররা জানান, ক্রেতারা ৪৫ টাকা দরে প্রতিকেজি পেঁয়াজ কিনতে পারছেন। বুধবার (২০ নভেম্বর) পেঁয়াজ খুলনায় টিসিবিতে এসেছে। সেখান থেকে বিক্রির জন্য ডিলারদের পেঁয়াজ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এমআরএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা পেঁয়াজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-21 13:07:00