ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে বসুন্ধরা সিমেন্ট 

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে বসুন্ধরা সিমেন্ট  চায়না কনস্ট্রাকশন সেভেনথ ইঞ্জিনিয়ারিং ডিভিশন করপোরেশনের সঙ্গে বসুন্ধরা সিমেন্টের চুক্তি সই। ছবি: বাংলানিউজ

রংপুর: এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর রোড প্রকল্পের আওতায় বড় দরগাহ বাসস্ট্যান্ড থেকে রংপুর পর্যন্ত সড়ক উন্নয়নে ব্রিজ, কালভার্ট, ওভারপাস, আন্ডারপাস নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হবে।

সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) রোড কানেক্টিভিটি প্রকল্প-২ এর অধীনে এলেঙ্গা- হাটিকুমরুল-রংপুর মহাসড়কের উন্নয়ন প্রকল্পের (ডব্লিউপি-১২) আওতায় বড় দরগাহ বাসস্ট্যান্ড থেকে রংপুর পর্যন্ত ২৩.৮ কিলোমিটারে ব্রিজ, কালভার্ট, ওভারপাস ও আন্ডারপাস নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হবে।  

বুধবার (২০ নভেম্বর) রংপুরের একটি হোটেলে ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না কনস্ট্রাকশন সেভেনথ ইঞ্জিনিয়ারিং ডিভিশন করপোরেশনের সঙ্গে এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়।


 
অনুষ্ঠানে জানানো হয়, আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ দেশের অন্যতম বৃহৎ উৎপাদন ক্ষমতাসম্পন্ন এবং উন্নতমানের ক্লিংকারে উৎপাদিত হয় বসুন্ধরা সিমেন্ট। সঠিকমানের ধারাবাহিকতা রক্ষা করে ও সর্বোপরি সুষ্ঠু সরবরাহ ব্যবস্থাপনার প্রতি আস্থা রেখে এ প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে চায়না কনস্ট্রাকশন সেভেনথ ইঞ্জিনিয়ারিং ডিভিশন করপোরেশন।  

চুক্তি সই অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের সি এম খন্দকার কিংশুক হোসেন এবং সাসেক রোড কানেক্টিভিটি প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার জেঙ ডিজিং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।  

এ সময় চায়না ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকিউরমেন্ট ম্যানেজার ডন ইয়ানলিয়াং, ম্যাটেরিয়াল ম্যানেজার ওয়াং, বসুন্ধরা সিমেন্টের সাউথ উইংয়ের সেলস সিনিয়র ম্যানেজার আশিক আহমেদ,   কর্পোরেট সেলস এর ডেপুটি ম্যানেজার এইচ এন আশিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।