ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুলনা আয়কর মেলায় রেকর্ড রাজস্ব আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
খুলনা আয়কর মেলায় রেকর্ড রাজস্ব আদায় খুলনা আয়কর মেলায় রেকর্ড রাজস্ব আদায়। ছবি: বাংলানিউজ 

খুলনা: খুলনায় সপ্তাহব্যাপী আয়কর মেলায় রেকর্ড পরিমাণ রাজস্ব আদায় হয়েছে। মেলা শুরু হওয়ার পর থেকে এ বছরই সবচেয়ে বেশি পরিমাণ রাজস্ব আদায় হয়েছে।  

চলতি বছর আয়কর মেলায় খুলনায় ৫৭ কোটি ৬৭ লাখ টাকা জমা হয়েছে। গত বছর আদায় হয়েছিল ৪২ কোটি টাকা।

গত বছরের চেয়ে খুলনা আয়কর মেলায় প্রায় ১৫ কোটি টাকার রাজস্ব বেশি আদায় হয়েছে এবার।  

পাশাপাশি  মেলায় রিটার্ন দাখিল হয়েছে ৫২ হাজার ২২৬টি। নতুন টিআইএন রেজিস্ট্রেশন করেছেন অন্তত ২ হাজার ৪৬০ জন ও আয়কর সংক্রান্তসেবা গ্রহণ করেছেন ৯৭ হাজার ৫৬৫ জন।  

খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে বুধবার (২০ নভেম্বর) রাতে সপ্তাহব্যাপী আয়কর মেলার সমাপনী অনুষ্ঠানে এসব তথ্য জানান খুলনা অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়।

এতে প্রধান অতিথি ছিলেন খুলনা কর আপিল অঞ্চলের কর কমিশনার মো. রফিকুল ইসলাম ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ট্যাক্সেস লইয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুল হুদা।

এছাড়াও অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন অতিরিক্ত কর কমিশনার ড. অঞ্জণ কুমার সাহা, যুগ্ম কর কমিশনার মো. মঞ্জুর আলম, কর আপিল অঞ্চলের যুগ্ম কর কমিশনার মো. মহিদুর রহমান।  

গত ১৪ নভেম্বর কর মেলা শুরু হয়ে শেষ হয় ২০ নভেম্বর রাতে।

কর কমিশনার জানান, মেলার সমাপ্তি ঘোষণা করা হলেও খুলনা কর অফিসে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত জরিমানা ছাড়া করদাতারা আয়কর প্রদান ও রিটার্ন দাখিল করতে পারবেন।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, নভেম্বর ২১ , ২০১৯
এমআরএম/কেএসডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।