bangla news

পাকিস্তান থেকে উড়ে এলো ৮২ টন পেঁয়াজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৮:২৬:০৭ পিএম
পেঁয়াজ এলো পাকিস্তান থেকে।

পেঁয়াজ এলো পাকিস্তান থেকে।

ঢাকা: পাকিস্তানের করাচি থেকে ৮২ টন পেঁয়াজ নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে আজারবাইজানের সিল্ক ওয়ে ওয়েস্ট এয়ারলাইন্সের একটি কার্গো উড়োজাহাজ।

বুধবার (২০ নভেম্বর) সোয়া সাতটার দিকে কার্গোটি বিমানবন্দরে অবতরণ করে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা জানান, শাদ এন্টারপ্রাইজ নামক একটি বেসরকারি প্রতিষ্ঠান এ পেঁয়াজ আমদানি করেছে। যে কেউ যোকোনো দেশ থেকেই পেঁয়াজ আমদানি করতে পারে। এটা নিয়ে কোনো বাধ্যবাধকতা নেই।

পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে প্রায় ১৫ বছর পর পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করছে বাংলাদেশ। রাত ১টার সময় সৌদি এয়ারলাইন্সের একটি যাত্রীবাহি উড়োজাহাজে জেদ্দা হয়ে পেঁয়াজ অসাবে মিশর থেকেও।

আরও পড়ুন> ১৫ বছর পর পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করছে বাংলাদেশ

পাকিস্তানের বাণিজ্য উন্নয়ন কর্তৃপক্ষের (টিডিএপি) এক কর্মকতা জানিয়েছিলেন, অন্তত ১২টি কন্টেইনারভর্তি পেঁয়াজ বাংলাদেশে পাঠানো হবে। করাচি-ভিত্তিক প্রতিষ্ঠান রোশান এন্টারপ্রাইজের সঙ্গে বাংলাদেশের তাশো এন্টারপ্রাইজের মধ্যে পেঁয়াজ আমদানি-রপ্তানি বিষয়ক একটি চুক্তি হয়েছে। চুক্তি মোতাবেক প্রতি টন চালান ৬০০ ডলার মূল্যে পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমআইএস/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   পেঁয়াজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 20:26:07