bangla news

সিসিকে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, হোটেল সিলগালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৪:১৩:০০ পিএম
অভিযান, ছবি: বাংলানিউজ

অভিযান, ছবি: বাংলানিউজ

সিলেট: পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম বাড়ানো ও গুজব ছড়িয়ে লবণের দাম বাড়ানোর চেষ্টা প্রতিহতে মাঠে নেমেছে সিলেট সিটি করপোরেশেন (সিসিক)।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে নগরের লালবাজার, ব্রহ্মময়ী বাজারসহ বেশ কয়েকটি স্থানে অভিযান চালানো হয়।

এসময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো- ইনসাফ গ্রোসারী ১০ হাজার, এসএম ট্রেডার্স ২০ হাজার ও আনিস মিয়া স্টোর ১০ হাজার টাকা।
 
এরপর মাংসের বাজারে অভিযান চালিয়ে পঁচা-বাসি মাংস রাখার অপরাধে দু’টি দোকানের মাংস জব্দ করা হয়েছে। এসময় ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এসময় সিটি মেয়র বলেন, ব্যবসা হচ্ছে হালাল তরিকা। কিন্তু ব্যবসার নামে অনিয়ম ধর্মেও সমর্থন করে না। তাই কোনো পাইকারি ব্যবসায়ী পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ করে রাখলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা এবং প্রয়োজনে ব্যবসাপ্রতিষ্ঠান সিলগালা করা হবে। অনিয়ম বিরুদ্ধে নগরীতে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এছাড়া নগরের লালবাজারে আজাদ বোর্ডিয়ে অভিযান চালিয়ে যৌনকর্মী ও খদ্দেরসহ ১২ জনকে আটক করা হয়েছে। এরপর পতিতাবৃত্তি চালানোর অপরাধে হোটেলটি সিলগালা করা হয়।

অভিযানে সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন ছাড়াও নির্বাহী প্রকৌশলী আলী আকবর, লাইসেন্স কর্মকর্তা মো. জাহাঙ্গীরসহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এনইউ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 16:13:00