bangla news

৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৩:৪২:৩৯ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

ঢাকা: আগামী ২১ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হতে যাচ্ছে ‘সপ্তম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৯’। চলবে আগামী ২৩ নভেম্বর (শনিবার) পর্যন্ত।

সপ্তমবারের মতো এ মেলার আয়োজন করছে বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) এবং রেইনবো এক্সিবিশন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড।

মঙ্গলবার (১৯ নভেম্বর) প্রতিষ্ঠানটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেলায় দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানি, যারা সরাসরি ফুড প্রসেসিং সেক্টরের সঙ্গে যুক্ত তারা অংশ নেবে। এরই মধ্যে ছয়বার অনুষ্ঠিত এ মেলার আশাতীত সাফল্য, বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণ এবং দর্শনার্থীদের অভূতপূর্ব সাড়া পাওয়ায় এবারের মেলার সাফল্য নিয়েও প্রতিষ্ঠানটি অত্যন্ত আশাবাদী।

বাপা প্রতিষ্ঠালগ্ন থেকেই ফুড প্রসেসিং সেক্টরের উন্নয়নের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাপার মূল লক্ষ্যই হলো এ সেক্টরের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়া। বিশ্বায়নের এ যুগে, আগত প্রযুক্তির ব্যবহার নিশ্চিত ব্যতিত যেকোনো খাতে উন্নয়নের পথ রুদ্ধ। কাজেই বাংলাদেশ যাতে কোনোভাবেই এ খাতে পিছিয়ে না যায়, সে ব্যাপারে বাপা সদা সচেষ্ট। যেহেতু ফুড প্রসেসিং সেক্টর এবং এর সঙ্গে জড়িত সব প্রতিষ্ঠানের বিকাশ এবং সাবির্ক সমন্বয় নিশ্চিত করার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন আরও বেগবান করতে বাপা সদা সচেষ্ট।

মেলা প্রতিদিন সকাল ১১টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। তিন দিনব্যাপী এ মেলায় প্রদর্শনী ছাড়াও কারিগরি সেশন যেখানে দেশ-বিদেশের এ খাতের সঙ্গে যুক্ত বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন। এছাড়া অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সঙ্গে দেশীয় প্রতিষ্ঠানের বিজনেস ম্যাচিং সেশনের ব্যবস্থাও থাকবে এ মেলায়। মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় অন্তত ১৫টি দেশের প্রতিষ্ঠানের অংশগ্রহণ থাকবে বলে আশা করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 15:42:39