bangla news

যশোরে চার দিনে ২ কোটি ৮৬ লাখ টাকার কর আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৯:১৩:১০ পিএম
যশোর

যশোর

যশোর: যশোরে শুরু হওয়া চার দিনব্যাপী আয়কর মেলার শেষ দিন ছিল সোমবার (১৮ নভেম্বর)। এদিন ২ কোটি ৮৬ লাখ ৯৯ হাজার ২৪৩ টাকা কর আদায়ের মধ্য দিয়ে মেলা শেষ হয়েছে। এবারের মেলায় রিটার্ন দাখিল করেছেন ৫ হাজার ৮৯৬ জন। 

সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় যশোর কর অঞ্চলের উপ-কর কমিশনার জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৫ নভেম্বর আয়কর মেলা শুরু হয়। মেলার প্রথম দিন ৩ হাজার ৩২৭ জন করদাতা সেবাগ্রহণ করেন। রিটার্ন দাখিল করেন ৯৮৭ জন। কর আদায় হয় ৪৮ লাখ ৩৫ হাজার ৮৩০ টাকা। দ্বিতীয় দিন ২ হাজার ৩৪৮ জন করদাতা সেবাগ্রহণ করেন। রিটার্ন দাখিল করেন ১ হাজার ২৬৪ জন। কর আদায় হয় ৪৯ লাখ ২০ হাজার ৫৮০ টাকা। তৃতীয় দিনে ২ হাজার ৯৭০ জন সেবাগ্রহণ করেন। রিটার্ন দাখিল করেন ১ হাজার ৩৮০ জন। কর আদায় হয় ৭২ লাখ ১৮ হাজার ৩৬২ টাকা। চতুর্থ দিন অর্থাৎ মেলার সমাপনী দিনে ২ হাজার ৯১০ জন সেবাগ্রহণ করেন। রিটার্ন দাখিল করেন ২ হাজার ২৬৫ জন। কর আদায় হয় ১ কোটি ১৭ লাখ ২৪ হাজার ৪৭১ টাকা। 

এবার মেলায় অনলাইনে ইলেকট্রনিক কর শনাক্তকরণ নম্বর (ই-টিআইএন) রেজিস্ট্রেশন করেছেন ২৭৯ জন। ২০১৮ সালে আয়কর মেলায় ৫ হাজার ৫০৭ জন রিটার্ন দাখিল করেন। যার বিপরীতে আদায় হয়েছিল ১ কোটি ৮০ লাখ ৯ হাজার ৮০০ টাকা। 

যশোর কর অঞ্চলের উপ-কর কমিশনার জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, মেলা প্রথম দিন থেকে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে করদাতারা আয়কর দিয়েছেন। মেলায় নতুন-পুরাতন করদাতাদের আয়কর রিটার্ন দাখিলের জন্য পাঁচটি বুথ, আয়কর বিষয়ক পরামর্শের জন্য একটি বুথসহ কর জমা দেওয়ার জন্য সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের তিনটি বুথের সুবিধাসহ মুক্তিযোদ্ধা, নারী এবং সশস্ত্র বাহিনীর সদস্যদের আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে পৃথক পৃথক বুথের ব্যবস্থা ছিল। 

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
ইউজি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   যশোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 21:13:10