bangla news

সিলেটের রাস্তায় গড়াগড়ি খাচ্ছে পেঁয়াজ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ৯:০৫:১৯ পিএম
রাস্তায় গড়াগড়ি খাচ্ছে পেঁয়াজ। ছবি: বাংলানিউজ

রাস্তায় গড়াগড়ি খাচ্ছে পেঁয়াজ। ছবি: বাংলানিউজ

সিলেট: এবার রাস্তায় উল্টে গেলো পেঁয়াজবোঝাই একটি পিকআপভ্যান! সিলেট সীমান্ত দিয়ে চোরাইপথে আসা পেঁয়াজ পিকআপভ্যানে করে আনার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। এতে সড়কজুড়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে পেঁয়াজ।

রোববার (১৭ নভেম্বর) সিলেট-তামাবিল মহাসড়কের হরিপুর সাত নম্বর গ্যাসকূপ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সীমান্ত দিয়ে চোরাইপথে ভারত থেকে আনা পেঁয়াজবোঝাই একটি পিকআপভ্যান সিলেট শহর অভিমুখে আসছিল। পথিমধ্যে আসামাত্র (ঘটনাস্থলে) একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে পিকআপভ্যানটি উল্টে যায়। এতে পিকআপভ্যানচালক ও হেলপার আহত হন। তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।রাস্তায় গড়াগড়ি খাচ্ছে পেঁয়াজ। ছবি: বাংলানিউজস্থানীয়রা জানান, সিলেটের গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট সীমান্ত দিয়ে প্রতিদিন চোরাইপথে ভারত থেকে পেঁয়াজ আসছে দেশের অভ্যন্তরে। কিন্তু এসব পেঁয়াজের চালান সরাসরি ঢাকায় নিয়ে যায় সিন্ডিকেটের সদস্যরা।

শুক্রবার (১৫ নভেম্বর) সিলেটে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে সাত হাজার ২শ কেজি পেঁয়াজ জব্দ করা হয়। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়। সীমান্ত থেকে ঢাকা নেওয়ার পথে পেঁয়াজের চালান আটকের ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। রোববার দুর্ঘটনায় পেঁয়াজ রাস্তায় ছড়িয়ে পড়ার ঘটনায় ফের সিলেটে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

স্থানীয়রা আরও জানান, এতদিন সিলেট সীমান্ত দিয়ে ভারত থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য, নাছির বিড়ি, নিম্নমানের সিগারেট, গরু, চা-পাতা আসতো। চোরাচালানের সেই তালিকায় এবার যুক্ত হলো পেঁয়াজ!

স্থানীয় সূত্র জানায়, সারাদেশে যেখানে পেঁয়াজের কেজি ২শ পেরিয়ে সেখানে সিলেটের সীমান্ত এলাকার বাজারগুলোতে পেঁয়াজের কেজি ১১০ টাকা এবং বস্তা হিসাবে কিনলে কেজি ১০০ টাকা পড়ে।

সীমান্ত এলাকার লোকজন জানান, আগে সীমান্ত দিয়ে অবাধে গরু আসছিল। এবার ধানের মণের মত পেঁয়াজ আসছে। তবে, এত পেঁয়াজ যায় কোথায়? এ নিয়ে জনমনে নানা প্রশ্ন। রাস্তায় গড়াগড়ি খাচ্ছে পেঁয়াজ। ছবি: বাংলানিউজজৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বাংলানিউজকে বলেন, পেঁয়াজের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এতে দু’জন আহত হন। কিন্তু পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়ি ও পেঁয়াজ কিছুই পায়নি।

পেঁয়াজের চালান সীমান্ত হয়ে এসেছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, স্থানীয়রা বলছেন পেঁয়াজের চালানটি তামাবিল সীমান্ত দিয়ে এসেছে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট পেঁয়াজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 21:05:19