ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

‘মানি লন্ডারিং প্রতিরোধে সম্মিলিতভাবে কাজ করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
‘মানি লন্ডারিং প্রতিরোধে সম্মিলিতভাবে কাজ করতে হবে’ সেমিনারে অতিথিরা

ঢাকা: মানি লন্ডারিং শুধু বাংলাদেশের সমস্যা নয়, সারা বিশ্বের সমস্যা। এই সমস্যা থেকে বের হতে সারাবিশ্বকে সম্মিলিতভাবে কাজ করতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রোববার (১৭ নভেম্বর) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ন্যাশনাল স্ট্র্যাটিজি ফর প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, মানি লন্ডারিং শুধু বাংলাদেশ নয়, এটি পৃথিবীর জন্য সিরিয়াস ইস্যু।

এটি দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করছে। সুতরাং বিষয়টি আমাদের সিরিয়াসলি দেখতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন এ দেশের মাটি থেকে সম্পূর্ণরূপে দুর্নীতি দূর করবেন এবং এই জাতীয় কার্যকলাপ থেকে তিনি দেশকে মুক্তি দেবেন। তাই আমরা দেশের মাটি থেকে মানি লন্ডারিং দূর করবো এবং মানি লন্ডারিংয়ের হাত ধরে যে টেরোরিজম হচ্ছে সেগুলোকেও আমরা দূর করবো। আমরা দেশকে শত্রুমুক্ত করবো, মানি লন্ডারিং দেশের জন্য শত্রু। ঠিক তেমনি সন্ত্রাসে অর্থায়নও আমাদের শত্রু। এগুলো থেকে আমরা দেশের মানুষকে মুক্ত করবো বলেও জানান তিনি।

সেমিনারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, মানি লন্ডারিং, টেরোরিজমসহ বিষয়গুলো আমাদের সুরাহা করার জন্য খুব ভালোভাবে আন্তর্জাতিক সহযোগিতা প্রয়োজন। আমরা আশা করবো বাংলাদেশের বন্ধু রাষ্ট্রগুলো আমাদের আভ্যন্তরীণ চ্যালেঞ্জগুলো ভালোভাবে বুঝবে।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঞ্চালনায় সেমিনারে আরো বক্তব্য রাখেন এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র সচিব আসাদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa