bangla news

বান্দরবানে ৪ দিনের আয়কর মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৭:৩৬:৫৪ পিএম
বান্দরবানে আয়কর মেলা শুরু

বান্দরবানে আয়কর মেলা শুরু

বান্দরবান: ‘আয়করে প্রবৃদ্ধি, দেশ ও দশের সমৃদ্ধি’ এ স্লোগানে বান্দরবানে শুরু হয়েছে আয়কর মেলা-২০১৯।

চট্টগ্রাম কর অঞ্চল-২ এর আয়োজনে শনিবার (১৬ নভেম্বর) সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের হলরুমে অতিথি থেকে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং উশৈসিং প্রধান।

চট্টগ্রাম কর অঞ্চল-২ এর অতিরিক্ত কর কমিশনার শামিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, সিংইয়ং ম্রো, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার অমল কান্তি দাশসহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বান্দরবানে দিন দিন করদাতার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং সরকার এই পার্বত্য জেলা বান্দরবান থেকে প্রচুর আয়কর পাচ্ছে। আর তাই করের একটি কার্যালয় বান্দরবানে স্থাপন করা হলে করদাতাদের কর দেওয়া ও অন্য সেবা নেওয়া অনেকটাই সহজ হবে।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে সব কিছুই সহজ হয়ে গেছে। এখন হাতের মুঠোয় সরকারের সব সেবা অপেক্ষা করছে। এখন আর অফিসে অফিসে ঘুরে সেবা বা তথ্য নিতে হয় না। নিজের হাতে একটি কম্পিউটার বা ভালো মানের মোবাইল ফোন থাকলেই বিশ্বের সব তথ্য পাওয়া যায়। 

তিনি আরও বলেন, কর দাতার সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে আর সেই সঙ্গে সঙ্গে সরকারও করের অর্থ দিয়ে রাস্তাঘাট, হাসপাতাল, মন্দির-মসজিদ,শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। 

চট্টগ্রাম কর অঞ্চল-২ এর সূত্রে জানা গেছে, গত বছর এ কর মেলার মাধ্যমে বান্দরবানে ৪০০ জনেরও বেশি গ্রাহক তাদের রির্টান দাখিল ও অন্য সেবা নিয়েছেন এবং এ মেলা আয়োজনের মধ্যদিয়ে করের বিভিন্ন নিয়ম সর্ম্পকে অবহিত হচ্ছে সাধারণ জনসাধারণ। চার দিনের এ কর মেলা সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে প্রতিদিন বিকেল ৫টা পর্যন্ত। মেলা শেষ হবে ১৯ নভেম্বর। 

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 19:36:54