ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে দুই দিনে সাড়ে ৬ কোটি টাকার কর আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
সিলেটে দুই দিনে সাড়ে ৬ কোটি টাকার কর আদায়

সিলেট: সপ্তাহব্যাপী শুরু হওয়া আয়কর মেলার দুই দিনে সাড়ে ৬ কোটি টাকা ছাড়িয়েছে কর আদায়। অবশ্য এদিন সিলেট কর অঞ্চলের অধীনে আরও দু’টি স্থানে মেলা শুরু হয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) সিলেটে দুই দিনে ৬ কোটি ৬৪ লাখ ২৩ হাজার ৯৯১ টাকা কর আদায় হয়েছে। এরমধ্যে সিলেট, মৌলভীবাজার ও বালাগঞ্জ থেকে ৪ কোটি ২১ লাখ ৮ হাজার ৬৮২ টাকা আদায় হয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সিলেটে মেলা থেকে ২ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৩০৯ টাকা কর আদায় হয়।

সিলেট নগরের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে আয়োজিত সাত দিনব্যাপী মেলার দ্বিতীয় দিনে আদায় হয়েছে ৪ কোটি ৩ লাখ ২১ হাজার ৫৮০ টাকা, মৌলভীবাজারে চার দিনব্যাপী মেলার প্রথম দিনে আদায় ১৬ লাখ ৮৯ হাজার ৬০২ টাকা। রিটার্ন দাখিল করেছেন ৩৩০ জন, সেবা নিয়েছেন ৫১০ জন এবং ১৪ জন নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন। বালাগঞ্জ উপজেলায় দুই দিনব্যাপী মেলার প্রথম দিনে ৯৭ হাজার ৫০০ টাকা করা আদায় হয়েছে। এখানে রিটার্ন দাখিল করেছেন ৪৭ জন, সেবা নিয়েছেন ২১৮ জন এবং নতুন ই-টিআইএন নিয়েছেন ৩ জন। বৃহস্পতিবার সিলেটে মেলায় রিটার্ন দাখিল করেন ১ হাজার ৮৫ জন এবং নতুন ই-টিআইএন নেন ৭৪ জন।

কর অঞ্চল সিলেটের উপ-কর কমিশনার কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, শুক্রবার থেকে মৌলভীবাজার চার দিনব্যাপী এবং বালাগঞ্জে দুই দিনব্যাপী মেলা শুরু হয়েছে। শুক্রবার এই তিন স্থানে মেলায় রিটার্ন দাখিল করেছেন ২ হাজার ৪৭০ জন। সেবা নিয়েছেন ৫ হাজার ২৯৯ জন এবং ১১০ জন ই-টিআইএন গ্রহণ করেছেন।

তিনি বলেন, মেলায় সার্ভিস ডেস্ক, ই-টিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো,সামরিক-আধা সামরিক, সশস্ত্র বাহিনী ও মুক্তিযোদ্ধা বুথ, সিনিয়র সিটিজেন, আইনজীবী, নারী প্রতিবন্ধী ও সাংবাদিকদের ব্যাংকসহ ২৫টি বুথের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার সিলেট নগরের রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সাত দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনী করা হয়। ‘আমরা স্বাবলম্বী হবো, সবাই কর দেবো’ এ স্লোগানে সাত দিনব্যাপী আয়কর মেলা আগামী ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।