bangla news

মেহেরপুরে পেঁয়াজের ঝাঁজ ২৬০ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ৪:৪৩:০৭ পিএম
পেঁয়াজ।

পেঁয়াজ।

মেহেরপুর: মেহেরপুরের বাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের ঝাঁজ। বর্তমানে পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৩০ আর সেই পেঁয়াজ খুচরা বিক্রি হচ্ছে ২৫০ থেকে শুরু করে ২৬০ টাকায়।

এভাবে পেঁয়াজের দাম বাড়ায় নাভিশ্বাস উঠছে সাধারণ ক্রেতাদের। 

মেহেরপুর বড়বাজার আড়ৎ ব্যবসায়ী আবুল বাশার খোকন, গাংনী কাঁচামালের আড়ত ব্যবসায়ী ঠান্টু বলেন, গত বছর এ সময়ে ২০-৩০ টাকায় পেঁয়াজ কিনে সেই পেঁয়াজ বিক্রি করেছিলেন ৩০-৪০ টাকা কেজি দরে। অথচ এ বছর আমরা পেঁয়াজ কিনছি বর্তমানে ২০০-২৩০ টাকা কেজি দরে, সেই পেঁয়াজ বিক্রি করছি ২৫০-২৬০ টাকা দরে।

খুচরা ব্যবসায়ী বাওট গ্রামের জিয়ারুল ইসলাম, আব্দুল জাব্বার ও জিয়া জানান, পেঁয়াজের দাম বাড়াচ্ছে আড়ৎ ব্যবসায়ীরা, গুদামে পেঁয়াজ থাকা সত্ত্বেও দাম বাড়ানোর জন্য তারা পেঁয়াজ দিচ্ছে না। তাই আমরা অসহায় হয়ে যে দামে কিনছি তার চেয়ে কিছু টাকা বেশি দরে বিক্রি করছি। সরকারের উচিৎ বড় বড় আড়তে অভিযান চালানো। তাহলে একটা সুরাহা হবে।
 
গাংনী বাজারের ক্রেতা জহুরুল ইসলাম, আরজ আলী জানান, পেঁয়াজ কিনতে এসে নাভিশ্বাস উঠছে। বাজারে এখন পেঁয়াজের কেজি কত জানতে চাইলে বিক্রেতারা বলছেন এক পোয়া ৬০ টাকা। 

ক্রেতারা আরও বলেন, গত বছর যে পেঁয়াজ ৩০-৪০ টাকা দরে কিনেছি। এ বছর সেই পেঁয়াজ কিনতে হচ্ছে ২৫০-২৬০ টাকা কেজি দরে।

এ সুযোগে এ বছর শীতের সব সবজির দাম বিগত যে কোনো সময়ের চেয়ে বেশি। প্রশাসনের কাছে সাধারণ ক্রেতাদের দাবি বাজার মনিটরিং এর মাধ্যমে পেঁয়াজসহ সব শীতের সবজির দাম নিয়ন্ত্রণ করা।
 
 বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মেহেরপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 16:43:07