ঢাকা, শনিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৪ জুলাই ২০২১, ১৩ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে আয়কর মেলার প্রয়োজন হতো না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে আয়কর মেলার প্রয়োজন হতো না

দিনাজপুর: স্বাধীনতার ৪৮ বছরেও আয়করের জন্য মেলা করাকে দুর্ভাগ্যজনক উল্লেখ করে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল বলেই বাংলাদেশের ঘুরে দাঁড়াতে সময় লাগছে।

তিনি বলেন, যে দেশে স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছে সে দেশের মানুষ আয়কর দেবে না এটা হতে পারে না। এজন্য বঙ্গবন্ধু হত্যার পরবর্তী রাজনীতিবিদদের দায়ী করেন তিনি।

শুক্রবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় দিনাজপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও অর্থমন্ত্রী সাইফুর রহমানের নাম উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তারাই নিজেদের কালো টাকা সাদা করেছে। এটা দেশের জন্য দুর্ভাগ্যজনক। তিনি আয়কর দেওয়ার জন্য সবাইকে উৎসাহী হওয়ার আহ্বান জানান।

রংপুর কর অঞ্চলের কর কমিশনার আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল আলম এবং দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুজা-উর রব চৌধুরী।

প্রধান অতিথি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী এ আয়কর মেলার উদ্বোধন করেন।

দিনাজপুর উপ-কর কমিশনারের কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এ মেলায় আয়কর জমা দেওয়ার জন্য বিভিন্ন স্টল বসানো  হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa