ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আয়কর না দিলে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
আয়কর না দিলে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হবে

যশোর: আয়কর দেশের উন্নয়নের অন্যতম চালিকা শক্তি। আয়করদাতারা দেশের সম্পদ। ফলে আমরা আয়কর না দিলে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

তিনি বলেন, সবার মধ্যে আয়কর নিয়ে ভীতি দূর করে দেশের উন্নয়নে সহযোগিতা করতে হবে। সামর্থ্যবান ব্যক্তিদের আয়কর দিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে হবে।

শুক্রবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে যশোর পিটিআই ভবনের অডিটোরিয়ামে কর অঞ্চল খুলনা সার্কেল ৮ যশোরের আয়োজনে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রতিমন্ত্রী এ কথা বলেন।  

স্বপন ভট্টাচার্য বলেন, দেশের উন্নয়ন হচ্ছে এবং সেইসঙ্গে মানুষের মধ্যে আয়কর প্রদানে সচেতনতা বেড়েছে। বেড়েছে আমাদের রিজার্ভ। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ উন্নত আয়ের দেশে পরিণত হবে। তাই দেশের উন্নয়নের অগ্রযাত্রায় নিজেকে শরিক করতে যে যার জায়গা থেকে আয়কর দিতে অভ্যস্ত হই।  

খুলনা কর অঞ্চলের কর কমিশনার রফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, জেলা অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন শিকদার, যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রশাসক রফিকুল হাসান, যশোর ট্যাকসেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি ঘোষ সুজিত কুমার।

মেলার আয়োজকরা বাংলানিউজকে বলেন, যশোরে ৪০ হাজার নিবন্ধনকৃত করদাতা রয়েছে। যশোর পিটিআই ভবনে ১৫ নভেম্বর থেকে ১৯ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আয়কর নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯ 
ইউজি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।