bangla news

সিলেটে মেলার প্রথম দিনেই ২ কোটি ছাড়িয়েছে কর আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৬:৫৫:৩৬ পিএম
সিলেটে মেলার প্রথম দিনেই ২ কোটি ছাড়িয়েছে কর আদায়।

সিলেটে মেলার প্রথম দিনেই ২ কোটি ছাড়িয়েছে কর আদায়।

সিলেট: আয়কর মেলার প্রথম দিনেই সিলেটে দুই কোটি টাকা ছাড়িয়েছে কর আদায়।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) আয়কর মেলার প্রথম দিনে সিলেটে ২ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৩০৯ টাকা কর আদায় হয়েছে। দিন শেষে মেলায় রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৮৫ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৭৪ জন। তবে মেলায় কেউ ইটিআইএন রি-রেজিস্ট্রেশন করেননি।

কর অঞ্চল সিলেটের উপ-করকমিশনার (সদরদপ্তর, প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, ২০১৮-১৯ অর্থবছরে ৯৬৪ দশমিক ৯৮ কোটি টাকার লক্ষ্যমাত্রা ও ৪০ হাজার করদাতা বাড়াতে কাজ করছে সিলেট কর অঞ্চল।

কাজল সিংহ বলেন, মেলায় সার্ভিস ডেস্ক, ইটিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো, সামরিক-আধা সামরিক, সশস্ত্র বাহিনী ও মুক্তিযোদ্ধা বুথ, সিনিয়র সিটিজেন, আইনজীবী, নারী, প্রতিবন্ধী ও সাংবাদিকদের ব্যাংকসহ ২৫টি বুথের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার সকালে সিলেট নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সাতদিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজীত কুমার সাহা'র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট  কমিমনারেট'র কমিশনার গোলাম মোহাম্মদ মুনির, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি এটিএম শোয়েব ও কর আইনজীবী সমিতির সভাপতি মো.আবুল ফজল।

উপ-করকমিশনার মো. স্বাদ উল্লাহর পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কাজল সিংহ। পরবর্তীতে, অতিথিরা ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ২০১৯ আয়কর মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।
 
'আমরা স্বাবলম্বী হবো, সকলে কর দেবো' এই স্লোগানে সাতদিন ব্যাপী আয়কর মেলা আগামি ২০ নভেম্বর পর্যন্ত চলবে।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৪,২০১৯
এনইউ/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-14 18:55:36