bangla news

বরিশালে প্রথম দিনে ৪৯ লাখ টাকার কর আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৬:০০:০৮ পিএম
আয়কর দেওয়ার পাশাপাশি নানা বিষয়ে অবহিত হয়েছেন সেবা গ্রহীতারা। ছবি: বাংলানিউজ

আয়কর দেওয়ার পাশাপাশি নানা বিষয়ে অবহিত হয়েছেন সেবা গ্রহীতারা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল নগরের ক্লাব মিলনায়তনে সাত দিনব্যাপী কর মেলার প্রথম দিনে ৪৯ লাখ ৩২ হাজার ৩২৯ টাকার আয়কর আদায় করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) মেলার প্রথম দিনে আয়কর দেওয়ার পাশাপাশি নানা বিষয়ে অবহিত হয়েছেন সেবা গ্রহীতারা।

যদিও গত বছরের প্রথম দিনের হিসাব অনুযায়ী, এবারের প্রথম দিনে প্রায় ৬ লাখ টাকা কম কর আদায় হয়েছে। তবে গত বছরের হিসেবে প্রথম দিনে প্রায় ২ হাজার জনের বেশি এবার সেবাগ্রহণ করেছেন।

বরিশাল কর অঞ্চলের উপ-কর কমিশনার (প্রশাসন) মো. আবুল কালাম আজাদ জানান, এবার বরিশালে মেলার প্রথম দিনে ৪৯ লাখ ৩২ হাজার ৩২৯ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ৩০৮ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন ৫১ জন। আর সেবাগ্রহণ করেছেন ৫ হাজার ২২৩৭ জন।  

গত বছর প্রথম দিনে ৫৫ লাখ ৫৪ হাজার ৩৫৬ টাকা কর আদায় করা হয়েছিল। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছিলেন ১ হাজার ৩৩৮ জন করদাতা। নতুন ই-টিআইএনের মাধ্যমে করদাতা হয়েছিলেন ৮৫ জন। সেবাগ্রহণ করেছিলেন ৩ হাজার ২০৮ জন।  

বিভাগীয় পর্যায়ের এ মেলা ১৪ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে আগামী ২০ নভেম্বর পর্যন্ত। বরিশাল ক্লাবে বিভাগীয় পর্যায়ের এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। মেলায় কর প্রদানকারীদের জন্য ১৭টি বুথের ব্যবস্থা রাখা হয়েছে। যেখান থেকে নাগরিকরা যেকোনো ধরনের সেবা পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 18:00:08