bangla news

অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৫:০৫:২৫ পিএম
আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন, টাকার অংকে তার পরিবারের সম্পদ রয়েছে ৩২১ কোটি টাকার। তার পরিবারের আয়কর দেওয়া হয়েছে ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার ২৫৬ টাকা। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী একথা জানান।

অর্থমন্ত্রী বলেন, আমার প্রকৃত সম্পদ ৬৮ কোটি ২২ লাখ টাকা। করযোগ্য আয়ের অংক ২ কোটি ৬৩ লাখ ৪৪ হাজার টাকা। আয়কর দিয়েছি ৯১ লাখ ৪৬ হাজার ৮০ টাকা।  আমার স্ত্রীর সম্পদের অংক ৫০ কোটি ৯৮ লাখ টাকা। করযোগ্য আয়ের অংক ২ কোটি ৫২ লাখ টাকা। তিনি কর দিয়েছেন ৭১ লাখ ২৯ হাজার টাকা।

‘আমার বড় মেয়ের সম্পদের অংক ৪১ কোটি ১৩ লাখ টাকা। করযোগ্য আয় ৭ কোটি ৫২ লাখ টাকা। তিনি কর দিয়েছেন ২ কোটি ৮২ লাখ টাকা। ছোট মেয়ের সম্পদ ৬১ কোটি ৮২ লাখ টাকা। করযোগ্য আয় ৬ কোটি ৮৬ লাখ টাকা। তিনি কর দিয়েছেন ২ কোটি ৬১ লাখ টাকা। সব মিলিয়ে আমার পরিবারের চার জনের মোট সম্পদের অংক ৩২১ কোটি ৬৫ লাখ টাকা। মোট কর দেওয়ার অংক ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার ২৫৬ টাকা।

অর্থমন্ত্রী বলেন, ১৯৭০ সালে আমি প্রথম ট্যাক্স দেই। সে সময় ৫৬০ পাকিস্তানি রুপি ট্যাক্স দিয়েছিলাম। ১৯৯৬-৯৭ সাল থেকে গত ২৪ বছরে আমি ও আমার পরিবার ৫১ কোটি ৭২ লাখ ৬৯ হাজার ৯৯২ টাকা কর দিয়েছি। আর এ বছর দিলাম সাত কোটি ৬ লাখ ৭৮ হাজার ২৫৬ টাকা।

তিনি বলেন, আমরা পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করছি। এজন্য সবাইকে ট্যাক্স দিতে হবে। 

তিনি আরও বলেন, অনিয়ম অনেক কমেছে। সবাই যথাযথভাবে ট্যাক্স দিচ্ছে। তবে ট্যাক্স নেওয়ার ক্ষেত্রে যদি কোনো অফিসার খারাপ ব্যবহার বা অবৈধভাবে কিছু করার চেষ্টা করেন, তাহলে আমাকে অবহিত করবেন। আমি এ ব্যাপারে কাউকে ছাড় দেবো না। যিনি অনিয়ম করবেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাই সবাই ন্যায়ের পথে থেকে কাজ করুন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসএমএকে/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 17:05:25