bangla news

নওগাঁয় আরও বেড়েছে চালের দাম

তৌহিদ ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ১১:৩০:০৭ এএম
নওগাঁয় আরও বেড়েছে চালের দাম

নওগাঁয় আরও বেড়েছে চালের দাম

নওগাঁ: গত কয়েক দিনে দেশের মোকামগুলোতে আবারও বেড়েছে চালের দাম। যেখানে প্রকারভেদে প্রতি কেজি চাল বিক্রি হচ্ছে দুই থেকে তিন টাকা বেশিতে। হঠাৎ এমন মূল্য বৃদ্ধিতে বিপাকে পড়েছে সাধারণ ক্রেতারা।

চালের দাম বেড়ে যাওয়ায় প্রভাব পড়েছে নওগাঁর বড় চাল বাজারে। কয়েক দিন ধরে বেচা-কেনায় কিছুটা টানাপোড়েন চলছে এ বাজারে। বর্তমানে খুচরা বাজারে প্রতি কেজি স্বর্ণা-৫ জাতের চাল ৩০ টাকা, যা ছিল ২৮ টাকা; জিরা ৪০ টাকা, যা ছিল ৩৭ টাকা এবং কাটারিভোগ বিক্রি হচ্ছে ৫০ টাকা, যা ছিল ৪৭ টাকা।

নওগাঁ চাল বাজারের চাল ব্যবসায়ী নাছির উদ্দিন বাংলানিউজকে বলেন, হঠাৎ করেই চালের দাম কেজি প্রতি দুই থেকে তিন টাকা বেড়েছে। ফলে চালের মোকাম থেকে বেশি দামে চাল কিনতে হচ্ছে, যার কারণে বেশি দামেই আবার বিক্রি করতে হচ্ছে বাজারে। 

নওগাঁর খুচরা বাজারে চাল কিনতে আসা ক্রেতা লিলি আক্তার বাংলানিউজকে বলেন, হঠাৎ করেই চালের দাম বেড়ে যাওয়ায় বেশ সমস্যার মধ্যে পড়তে হচ্ছে আমাদের। বিশেষ করে আমরা যারা চাকরি করি, তাদের মাসিক একটা বাজেট থাকে। এভাবে চালের দাম বাড়লে আমাদের সংসার চালাতে হিমশিম খেতে হয়। আর সবচেয়ে বেশি বিপাকে পড়তে হয় নিম্ন আয়ের মানুষদের। যেকোনো মূল্যে চালের বাজারটা যেন স্থিতিশীল থাকে এটা আমাদের দাবি।

এ বিষয়ে নওগাঁর ফারিহা রাইচ মিল মালিক শেখ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বলেন, নওগাঁয় ছোট-বড় মিলে প্রায় ১২০০ অটোমেটিক ও হাসকিং মিল রয়েছে। কোনো সিন্ডিকেট নয়, সরকারের ধান-চাল ক্রয়ের ঘোষণায় বাজারে ধানের দাম বাড়ায় কিছুটা বেড়েছে চালের দাম। যার প্রভাব পড়েছে নওগাঁর চাল বাজারে।

সম্প্রতি ২৬ টাকা কেজি দরে ছয় লাখ মেট্রিক টন ধান, ৩৬ টাকা কেজি দরে তিন লাখ ৫০ হাজার মেট্রিক টন সেদ্ধ চাল এবং ৩৫ টাকা কেজি দরে ৫০ হাজার মেট্রিক টন আতপ চাল কেনার ঘোষণা দেয় সরকার। এরপরই হাট-বাজারে বাড়তে শুরু করেছে ধানের দাম। আর বেশি দামে ধান কিনতে হচ্ছে বলেই দাম বাড়িয়ে বিক্রি করতে হচ্ছে চাল।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 11:30:07