bangla news

সহজ শর্তে ঋণ বাড়াতে বিশ্বব্যাংকের কাছে আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১২ ৭:৫০:১৮ পিএম
স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন

ঢাকা: স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বিশ্বব্যাংকের প্রতি বাংলাদেশের জন্য অনুদান ও সহজ শর্তে ঋণ বাড়ানোর আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেলে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে এলে মন্ত্রী এ আহ্বান জানান।
 
প্রতিনিধিদলের সদস্যরা হলেন- বিশ্বব্যাংক দক্ষিণ এশিয়া অঞ্চলের অবকাঠামো বিষয়ক আঞ্চলিক পরিচালক গুয়াং চেন, টেকসই উন্নয়ন ও অবকাঠামো বিষয়ক প্রোগ্রাম লিডার সঞ্জয় শ্রীবাস্তব এবং সিনিয়র পরিবহন বিশেষজ্ঞ ও আঞ্চলিক পানিপথ প্রকল্পের টিম লিডার রাজেশ রোহাতগী।
 
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সরকার সবার জন্য সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করা, পয়ঃনিষ্কাশন ব্যবস্থাপনার উন্নয়ন, বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করছে। সরকার ঘোষিত ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বিভিন্ন কার্যক্রম নেওয়া হয়েছে। রাস্তাঘাটসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণে আমরা টেকসহ প্রযুক্তি ব্যবহার করছি। এজন্য আর্থিক সহায়তা দরকার।
 
বিশ্বব্যাংকের কান্ট্রি-ডিরেক্টর মার্সি টেম্বন বলেন, বাংলাদেশ বিশ্ব ব্যাংকের সর্বোচ্চ আর্থিক সহায়তাপ্রাপ্ত দেশগুলোর অন্যতম। বিশ্বব্যাংক ‘আমার গ্রাম, আমার শহর’ কর্মসূচিসহ পরিবহন, অবকাঠামো এবং মানবসম্পদ উন্নয়নে সহায়তা করতে আগ্রহী। 

তিনি বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে আর্থিক সহায়তা বাড়ানোর আশ্বাস দেন।
 
বর্তমানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ১১টি প্রকল্পে বিশ্বব্যাংকের আর্থিক সহায়তার পরিমাণ প্রায় ২০৩ কোটি টাকা বলে জানানো হয়।
 
স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. কাজী আনোয়ারুল হক ও মাহবুব হোসেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী খলিলুর রহমান, ঢাকা ওয়াসার প্রধান প্রকৌশলী তাকসিম এ খান এসময় উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-12 19:50:18