bangla news

ঘোড়াশালে প্রাণ কারখানায় অগ্নিনির্বাপণ মহড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ২:৩৫:২৯ পিএম
প্রাণ কারখানায় অগ্নিনির্বাপণ মহড়া

প্রাণ কারখানায় অগ্নিনির্বাপণ মহড়া

ঢাকা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে নরসিংদীর ঘোড়াশালে প্রাণ কারখানায় অগ্নিনির্বাপণ মহড়া, র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। 

পলাশ ফায়ার স্টেশনের আয়োজনে ঘোড়াশাল প্রাণ কারখানার সহায়তায় শনিবার (৯ নভেম্বর) দুপুরে এই মহড়া অনুষ্ঠিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রাণ ।

অনুষ্ঠানের শুরুতেই পলাশ ও নরসিংদী ফায়ার স্টেশনের কর্মীদের সমন্বয়ে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়। এরপর কর্মকর্তারা উপস্থিত সবাইকে অগ্নিকাণ্ড থেকে বাঁচার বিষয়ে প্রাথমিক দিক-নির্দেশনা দেন। 

নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক নূরুল ইসলাম বলেন, যে কোনো অগ্নিকাণ্ডে আমাদের উচিত প্রথম ফোনটি পরিবারকে নয়, ফায়ার সার্ভিসকে দেওয়া। কেননা আমরা সর্বদা প্রস্তুত থাকি এ ধরনের ঘটনায় যতটা সম্ভব দ্রুত ছুটে যেতে।

প্রাণ-আরএফএল গ্রুপের কর্পোরেট ফাইন্যান্সের জেনারেল ম্যানেজার (ইএইচএস) কাজী ওয়াহিদুর রহমান বলেন, প্রাণ সবসময় শ্রমিকদের নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়ে থাকে। জরুরি মুহূর্তে আগুন নেভাতে প্রাণ এর প্রত্যেকটি কারখানায় নিজস্ব একটি টিম রয়েছে। আজকের এই মহড়া নিঃসন্দেহে কারখানার অগ্নিনির্বাপক টিমের অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে দেবে। 

এসময় প্রাণ কারখানাকে মহড়ার জন্য নির্বাচন করায় পলাশ ফায়ার স্টেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।   

অনুষ্ঠানে নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন, পলাশের সহকারী কমিশনার (ভূমি) ফারহানা আলী, ঘোড়াশাল প্রাণ কারখানার মহাব্যবস্থাপক দীপক কুমার দেব ও প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের মহাব্যবস্থাপক মোস্তাক চৌধুরী এসময় উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এসই/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 14:35:29